চট্টগ্রামে একদিনে দ্বিগুণ হয়েছে করোনায় মৃত্যু

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় দ্বিগুণ হয়েছে করোনায় মৃত্যু। নতুন করে আরও ১০ জন করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে। একই সময়ে ৩১৮ জনের করোনা শনাক্ত হয়েছে। জেলায় পরীক্ষার তুলনায় করোনা শনাক্তের হার ছিল ১৪ দশমিক ৮২ শতাংশ।

এদিন চট্টগ্রামে ২ হাজার ১৪৫ জনের নমুনা পরীক্ষায় ২০২ জন নগরের এবং ১১৬ জন বিভিন্ন উপজেলার বাসিন্দার করোনা শনাক্ত হলো। এখন পর্যন্ত চট্টগ্রামের মোট ৯৭ হাজার ৬৭০ জনের করোনা শনাক্ত হয়েছে।

২৪ ঘন্টায় মারা যাওয়া ১০ জনের মধ্যে নগরের ৫ জন ও উপজেলার ৫ জন। চট্টগ্রামে এ নিয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ১৯৩ জন করোনা আক্রান্ত রোগীর। যার মধ্যে মহানগরের ৬৭৫ জন আর বাকি ৫১৮ জন বিভিন্ন উপজেলার।

মঙ্গলবার (২৪ আগস্ট) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে এইসব তথ্য জানানো হয়।

সিভিল সার্জন কার্যালয় আরও জানায়, সোমবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৬০ জনের নমুনা পরীক্ষায় ৫৬ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৫৬৫ জনের নমুনা পরীক্ষা করে ৭১ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৪৭১ জনের নমুনা পরীক্ষা করে ৪০ জন, চট্টগ্রাম ভেটেনারি ও এনিম্যাল সাইন্সস বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৬৯ জনের নমুনা পরীক্ষায় ৫৭ জনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে।

এছাড়া বেসরকারি শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩২৯ জনের নমুনা পরীক্ষা করে ২২ জন, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ১৭ জনের নমুনা পরীক্ষা করে ২ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরি (আরটিআরএল) ল্যাবে ৮ জনের নমুনা পরীক্ষা করে ২ জন, ইপিক হেলথ কেয়ার ল্যাবে ৬৯ জনের নমুনা পরীক্ষায় ২৭ জন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ৭১ জনের নমুনা পরীক্ষায় ১৫ জন, এন্টিজেন টেস্টে ১৪৪ জনের নমুনা পরীক্ষায় ১৭ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ১৩ জনের নমুনা পরীক্ষায় কারও শরীরে করোনারভাইরাসের জীবাণু শনাক্ত হয় নি।

নিউজনাউ/পিপিএন /২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: