মাদ্রিদে প্রবাসীদের বার্ষিক বনভোজন ও মিলন মেলা

স্পেন প্রতিনিধি: নিজ এলাকার প্রবাসীদের মধ্যে ভ্রাতৃত্ব বন্ধনের ঐক্য আরও দৃঢ় করার প্রত্যয়ের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়ে গেল স্পেনে প্রবাসী বাংলাদেশিদের অন্যতম আঞ্চলিক সংগঠন- নরসিংদী ওয়েলফেয়ার সোসাইটি ইন স্পেনের বার্ষিক বনভোজন ও মিলন মেলা।

গত ২৩ আগস্ট, রবিবার, স্পেনের রাজধানী মাদ্রিদ শহরের অদূরে ভূমধ্য সাগরের তীরে অবস্থিত দৃষ্টিনন্দন পান্তানো দে সান খুয়ানে (pantano de san juan) আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে বনভোজনটি অনুষ্ঠিত হয়। মাদ্রিদের খেতাফে এলাকা থেকে বাস ও নিজস্ব পরিবহনযোগে শতাধিক প্রবাসী ও নরসিংদী জেলাবাসী বনভোজনে যোগ দেন।

করোনায় দীর্ঘ বিরতি এবং গ্রীষ্মকালীন ছুটিতে প্রচণ্ড তাপদাহে যখন ইউরোপের অন্যান্য দেশের মতো স্পেন আবহাওয়া অসহনীয় হয়ে উঠছে, এরকম বৈরী পরিবেশ থেকে একটু হিমেল হাওয়া, প্রকৃতির নির্মল সান্নিধ্যে এবং প্রবাসের ব্যস্ত সময়ে প্রিয়জনদের পাশে সময় কাটাতে এ বনভোজনের আয়োজন অনেকটা শান্তির পরশ বয়ে যায় উৎফুল্ল প্রবাসীদের মাঝে। এসময় শিশু–কিশোরদের বাঁধ ভাঙা আনন্দ উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মতো।

চমৎকার আবহাওয়ায় দারুণভাবে জমে উঠেছিল এ বনভোজন। পার্কের পাশে বিশাল লেকে সাঁতার কাটা নৌকা ভ্রমণ, খেলাধুলাসহ নানা আনন্দ উপভোগ করে স্পেনে বসবাসরত নরসিংদী জেলার নারী-পুরুষ ও শিশু-কিশোররা। সবার স্বতঃস্ফূর্ত ও আন্তরিক সহযোগিতায় স্বদেশীয় আবেগ, অনুভূতি ও উচ্ছ্বাসের মধ্য দিয়ে পার্কটি রূপ নেয় প্রবাসে একখণ্ড নরসিংদীতে।

নরসিংদী ওয়েলফেয়ার সোসাইটি ইন স্পেনের সভাপতি আল আমীন মিয়ার তত্ত্বাবধায়নে এবং আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোহাম্মেদ ইয়াছিন সিকদার এর প্রাণবন্ত উপস্থাপনায় দুপুরের খাবারের পর শুরু হওয়া খেলাধুলায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণের মধ্য দিয়ে বনভোজনের কার্যক্রম শেষ হয়।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নরসিংদী ওয়েলফেয়ার সোসাইটি ইন স্পেনের সভাপতি আল আমীন মিয়া। সংগঠনের আন্তর্জাতিক সম্পাদক মোহাম্মেদ ইয়াছিন সিকদার সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর, যুক্তরাষ্ট্র প্রবাসী কমিউনিটি নেতা মামুন খান, ঢাকা জেলা সমিতি ইন স্পেনের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান, স্পেন বাংলা প্রেসক্লাবের সদস্য কবির আল মাহমুদ, নরসিংদী ওয়েলফেয়ার সোসাইটি ইন স্পেনের সিনিয়র সহ-সভাপতি খলিল খান, সাংগঠনিক সম্পাদক ইকবাল হোসেন, আল হুদা জামে মসজিদ মাদ্রিদের খতীব নুরুল আলম, বাংলাদেশ এসোশিয়েসন ইন স্পেনের প্রচার সম্পাদক আবু বক্কার, সাবেক ক্রীড়া সম্পাদক আবু বক্কর তানিমসহ কমিউনিটির বেশ কয়েকজন নেতৃবৃন্দ।এছাড়া নরসিংদীবাসীদের মধ্যে উপস্থিত ছিলেন এসবি হিমেল,লিটন, কামরুজ্জামান,হেলাল, সজল আহমেদ, জহিরুল হক টুটুল, শাহিন মিয়া, তাইজুল ইসলাম,রবিন,মশিউর প্রমুখ।

বনভোজনে স্পেনে বসবাসরত নরসিংদীর প্রবাসীদের সপরিবারে অংশ নেয়ার জন্য সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান আয়োজক নরসিংদী ওয়েলফেয়ার সোসাইটি ইন স্পেনের সভাপতি আল আমীন মিয়ার ও সাধারণ সম্পাদক আব্দুল গফুর মিলন।

এ সময় তারা নরসিংদীবাসীর ভ্রাতৃত্ব বন্ধনের ঐক্য আরও দৃঢ় করার জন্য সংগঠনের বিভিন্ন কর্মকাণ্ডসহ বনভোজনে অংশগ্রহণকারীদের ধন্যবাদ জানিয়ে বলেন, নিজ এলাকার উন্নয়নে সব প্রবাসীকে স্বস্ব অবস্থান থেকে আরও ভূমিকা রাখার সময় এসেছে। আগামীতে করোনামুক্ত পরিবেশে আরও জমজমাট বনভোজন আয়োজনের আশাবাদ ব্যক্ত করে সবাইকে সপরিবারে অগ্রিম আমন্ত্রণ জানান তারা।

অতিথি ও সদস্যরা সুন্দর নির্মল আনন্দদায়ক একটি বনভোজন আয়োজনের জন্য সংগঠনের কর্মকর্তাসহ উদযাপন কমিটিকে ধন্যবাদ জানান।

নিউজনাউ/আরবি/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান