প্রত্যাহার হচ্ছেন বরিশালের ইউএনও মুনিবুর রহমান

নিউজনাউ ডেস্ক: বরিশালের ঘটনায় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মুনিবুর রহমানকে প্রত্যাহারের সিদ্ধান্ত হয়েছে বলে জানা গেছে।

মঙ্গলবার (২৪ আগস্ট) নাম প্রকাশে অনিচ্ছুক মন্ত্রিপরিষদ বিভাগের একজন কর্মকর্তা বিষয়টি জানিয়েছেন।

এদিকে বরিশালের দুই পক্ষ সমঝোতায় পৌঁছালেও চাপে রয়েছেন বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশনের কর্মকর্তারা। বরিশালের মেয়রকে গ্রেফতারের দাবি জানিয়ে দেওয়া বিবৃতিতে ভাষার ব্যবহারে ভুল হয়েছে বলে স্বীকারও করেছেন তাঁরা।

গত রবিবার (২২ আগস্ট) বিবদমান দুই পক্ষকে নিয়ে রাতে বৈঠক করেন বরিশালের বিভাগীয় কমিশনার সাইফুল হাসান বাদল। ওই বৈঠকে বিষয়টির সমাধান হয়েছে বলে জানান জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কে এম আলী আজম।

জনপ্রশাসন সচিব জানান, বরিশাল সদরের ইউএনওকে প্রত্যাহারের বিষয়ে এখনো কিছু জানেন না তিনি। তবে মন্ত্রিপরিষদ বিভাগের একজন কর্মকর্তা জানান, ৩১তম বিসিএস ব্যাচের প্রশাসন ক্যাডারের কর্মকর্তা বরিশাল সদরের ইউএনও মুনিবুর রহমানকে প্রত্যাহার করা হবে। তবে এখনই প্রত্যাহার করা হচ্ছে, বিষয়টি এমন নয়। পরিস্থিতি শান্ত হলে তাঁকে বরিশাল বিভাগের অন্য কোথাও ন্যস্ত করা হতে পারে। এ বিষয়ে বরিশাল বিভাগীয় কমিশনার আদেশ জারি করবেন। আর প্রত্যাহার করলে আদেশ হবে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে। ২০২০ সালের ৪ মে থেকে বরিশাল সদরের ইউএনওর দায়িত্বে আছেন মুনিবুর।

নিউজনাউ/আরবি/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: