রামেক হাসপাতালে করোনায় আরও ৯ জনের মৃত্যু

রাজশাহী ব্যুরো: রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনায় গত ২৪ ঘণ্টায় আরও ৯ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে চারজন করোনায় এবং পাঁচজন উপসর্গ নিয়ে মারা গেছেন।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে নাটোরের দুজন, রাজশাহীর একজন এবং চাঁপাইনবাবগঞ্জের একজন প্রাণ হারিয়েছেন। এ ছাড়া করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে রাজশাহীর দুজন, চাঁপাইনবাবগঞ্জের একজন, নাটোরের একজন এবং পাবনার একজন মারা গেছেন।

পরিচালক আরও জানান, মঙ্গলবার সকাল ৯টা পর্যন্ত ৫১৩ শয্যার রামেক করোনা আইসোলেশন ইউনিটে রোগী ভর্তি ছিলেন ২২১ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ২৩৮ জন।

বর্তমানে রাজশাহীর ১০২ জন, চাঁপাইনবাবগঞ্জের ৩৬ জন, নাটোরের ২৬ জন, নওগাঁর ২৬ জন, পাবনার ২০ জন, কুষ্টিয়ার ৯ জন, জয়পুরহাটের তিনজন, সিরাজগঞ্জের একজন এবং মেহেরপুরের দুজন হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ১০৮ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৮৩ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ৩০ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ২৪ জন। এই এক দিনে হাসপাতাল ছেড়েছেন ৩৩ জন।

প্রসঙ্গত, গত ১ আগস্ট থেকে ২৪ আগস্ট পর্যন্ত রামেক হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন ৩১৩ জন। এর মধ্যে করোনায় ১৩৫ জন, করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে ১৪৭ জন এবং করোনা নেগেটিভ সত্ত্বেও অন্যান্য শারীরিক জটিলতায় ৩০ জনের মৃত্যু হয়।

নিউজনাউ/আরবি/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: