জাপানে করোান মোকাবেলায় জরুরি অবস্থা জারির পরামর্শ

নিউজনাউ ডেস্ক: জাপানে করোনা পরিস্থিতির ভয়াবহ অবনতি হচ্ছে। তাই দেশটির করোনাভাইরাস বিষয়ক উপদেষ্টা প্যানেলের প্রধান পরিস্থিতি মোকাবিলায় বর্তমানে বিভিন্ন স্থানে জারি থাকা জরুরি অবস্থা সারাদেশে কার্যকরের আহ্বান জানিয়েছেন।

অতি সংক্রামক ভারতীয় ডেল্টা ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ার পর থেকে জাপানের বিভিন্ন স্থানে করোনা পরিস্থিতির আরও অবনতি ঘটে। বুধবার সংক্রমণের বাড়বাড়ন্তের জন্য এই ভ্যারিয়েন্টকে দায়ী করছে ন্যাশনাল ইনস্টিটিউট অব ইনফেকশাস ডিজিজেস। সংস্থাটি বলছে, এ মাসের গোড়ার দিকে ক্যান্টো অঞ্চলে প্রায় ৯০ শতাংশ এবং কানসাই অঞ্চলে প্রায় ৬০ শতাংশ নতুন সংক্রমণের জন্য দায়ী এই ভ্যারিয়েন্ট।

করোনাভাইরাস বিষয়ক উপদেষ্টা প্যানেলের প্রধান ওমি শিগেরু বুধবার পার্লামেন্টের নিম্নকক্ষে এক বৈঠকে এ নিয়ে কথা বলেন। তিনি বলেন, চলমান সংক্রমণ বৃদ্ধির পেছনে একটি নিশ্চিত উপাদান হচ্ছে ডেল্টা ভ্যারিয়েন্ট।

প্রধানমন্ত্রী সুগা ইয়োশিহিদে সোমবার সরকারের নতুন নীতি ঘোষণা করেছেন। এতে বলা হয়েছে, মারাত্মক উপসর্গ যাদের নেই এমন রোগীদের বাড়িতে থেকে চিকিৎসা নিতে বলা হবে। মঙ্গলবার সুগা চিকিৎসা সমিতির নেতৃবৃন্দের সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় তিনি করোনা রোগীদের চিকিৎসার বিষয়ে কথা বলেন।

বাড়ি কিংবা হাসপাতালের বাইরে রোগীদের জন্য বিকল্প খোলা রাখারও পরামর্শ দেন উপদেষ্টা প্যানেলের প্রধান ওমি শিগেরু।

সূত্র: জাপান টাইমস।

নিউজনাউ/আরবি/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: