পিক্সেলের পর এবার নতুন ফোনের ঘোষণা দিচ্ছে গুগল

নিউজনাউ ডেস্ক: পিক্সেলপ্রেমীদের অপেক্ষার পালা শেষ। এবার নতুন ফোনের ঘোষণা নিশ্চিত করেছে গুগল। স্টক অ্যান্ড্রয়েড ভার্সন এবং আপডেটেড টেকনোলজিতে পরিপূর্ণ থাকলেও সময়ের সাথে পাল্লা দিতে এমন সিদ্ধান্ত নিয়েছে গুগল কর্তৃপক্ষা।

মঙ্গলবার (৩ আগস্ট) মার্কিন প্রযুক্তি বিষয়ক পোর্টাল জিএসএম এরেনায় প্রকাশিত এক প্রতিবেদনে বিষয়টি নিশ্চিত করা হয়। জিএসএম এরেনার ওই প্রতিবেদনে বলা হয়, সোমবার (২ আগস্ট) গুগল তার পরবর্তী ফ্ল্যাগশিপ ফোন পিক্সেল ৬ ও পিক্সেল ৬ প্রোর অস্তিত্ব নিশ্চিত করেছে এবং তারা ফোনগুলির ফার্স্ট লুক এবং কিছু ফিচার সম্পর্কে জানিয়েছে। তবে এরদাম কেমন হতে পারে সে সম্পর্কে কিছু জানায়নি গুগল।

প্রতিবেদনে আরো বলা হয়, এই ফোন দুটি আপাতত ৮টি দেশে পাওয়া যাবে বলে নিশ্চিত করেছে এই ইন্টারনেট জায়ান্ট। দেশগুলি হচ্ছে, কানাডাম ফ্রান্সম জার্মানী, জাপান, তাইওয়ান, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য এবং অস্ট্রেলিয়া।

এদিকে এই নতুন ফোনের ফিচারের ব্যাপারে জানা যায় অ্যান্ড্রয়েড ১২ ভার্সনের অপারেটিং সিস্টেম চালিত এই পিক্সেল ৬ তে থাকছে ১. ৬.৪ ইঞ্চি ডিসপ্লে, ৫০ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ও ১২ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্সের দুটি রিয়ার ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি এবং ২৫৬ জিবির ইন্টারনাল স্টোরেজের এই ফোনে থাকবে ৪৬১৪ এমএএইচ ব্যাটারি।

এদিকে একই অপারেটিং সিস্টেমের পিক্সেল ৬ প্রো’তে থাকবে ৬.৭১ ইঞ্চি প্লাস্টিক ও এলইডি ডিসপ্লে এবং ১২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। এছাড়াও ৩টি রিয়ার ক্যামেরা এই স্মার্টফোনে থাকছে ৫০ মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল, ৪৮ মেগাপিক্সেলের টেলিফোটো লেন্স এবং ১২ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর।

১২ জিবি র‍্যাম ও ১২৮ জিবি, ২৫৬ জিবি এবং ৫১২ জিবির স্টোরেজেরও অপশনের এই ফোনের ব্যাটারির ক্ষমতা হচ্ছে ৫ হাজার এমএএইচ।

নতুন ফোন দুটির বিষয়ে গুগলের সিইও সুন্দর পিচাই বলেন, যে তাঁরা দীর্ঘ প্রায় ৪ বছরেরও বেশি সময় ধরে এই মডেলগুলি নিয়ে কাজ করছেন। ৫জি সমর্থিত এই দুই ফোনেরই সবথেকে বেশি গুরুত্বপূর্ণ যে বিষয় হল এই যে, স্মার্টফোন দুটিতেই থাকছে অন্তত ৫ বছরের জন্য সফটওয়্যার আপডেট করার সুবিধা থাকছে বলেও দাবি করেন পিচাই ।

নিউজনাউ/এসএ/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: