টিসিবি‘র পণ্য কালোবাজারে বিক্রি, ডিলার-ক্রেতাকে জরিমানা

হবিগঞ্জ প্রতিনিধি: হবিগঞ্জের বানিয়াচংয়ে টিসিবি‘র পণ্য কালোবাজারে বিক্রি করায় ডিলার ও ক্রেতাকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ সময় ৪৫০ কেজি চিনি ও ৫০ কেজি মসুর ডাল জব্দ করা হয়।

৩ আগস্ট মঙ্গলবার রাত ৯টায় বানিয়াচং উপজেলার গ্যানিংগঞ্জ বাজারে অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্টেট মাসুদ রানা।

সূত্রে জানা যায়,টিসিবি‘র ডিলার নূরে আলম সোহান মিয়া বেশি মুনাফার আশায় সাধারণ ক্রেতাদের নিকট বিক্রয়ের জন্য বাংলাদেশ ট্রেডিং কর্পোরেশনের নিকট থেকে উত্তোলন করা ৪৫০ কেজি চিনি ও ৫০ কেজি মসুর ডাল কালোবাজারে বিক্রি করে দেন। ক্রেতা গ্যানিংগঞ্জ বাজারের ব্যবসায়ী ইকবাল মিয়া।

গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্টেট ইকবাল হোসেনের দোকানে অভিযান পরিচালনা করে চিনি ও ডাল উদ্ধার করেন।

এ সময় পরিচালিত ভ্রাম্যমান আদালতে টিসিবি‘র ডিলার ও ব্যবসায়ী অপরাধ স্বীকার করে জবানবন্দী প্রদান করায় উভয়কে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মাসুদ রানা বলেন, অপরাধী যেই হোক কাউকেই ছাড় দেওয়া হবেনা। সাধারণ ভোক্তার জন্য যেই পণ্য নির্ধারণ করা সেই পণ্য ডিলার যেমন বিক্রি করতে পারেননা তেমনি আরেকজন ব্যবসায়ী ও ক্রয় করতে পারেননা।

নিউজনাউ/আরবি/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: