ঘাটাইলে শিক্ষার্থীদের এসাইনমেন্টে টাকা নেয়ার অভিযোগ

ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি: টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার জোড়দিঘী কারিগরি বিএম ও কৃষি কলেজে এইচএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে অ্যাসাইনমেন্ট জমা নেয়ার সাথে টাকা নেওয়ার অভিযোগ উঠেছে। কিন্তু সরকারিভাবে এভাবে টাকা নেওয়ার কোন নির্দেশনা নেই। এমন পরিস্থিতিতে এলাকাবাসীর পক্ষে গত মঙ্গলবার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও শিক্ষা কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছেন মো. আসমাউল হোসেন নামে এক ব্যক্তি।

অভিযোগ থেকে জানা যায়, অ্যাসাইনমেন্ট নেওয়ার সময় সরকারিভাবে কোন প্রকার ফি আদায়ের বিধান নেই। তবে কলেজের অধ্যক্ষ এইচএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে ১২ শ করে টাকা আদায় করছেন। কিন্তু টাকা আদায়ের কোনো রশিদ দিচ্ছেন না। লকডাউনের মধ্যে অধিকাংশ অভিভাবক কর্মহীন হয়ে পড়ায় তাদের পক্ষে এই টাকা পরিশোধ করতে অত্যন্ত কষ্ট হচ্ছে। আবেদনকারী আসমাউল এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ করেছেন।

এই কলেজের এইচএসসি পরীক্ষার্থী সোহেল রানা, নাহিদা ও আয়শা বলেন–তাদের প্রত্যেকের কাছ থেকে ১ হাজার ২০০ করে টাকা নেওয়া হয়েছে। স্যারেরা এই টাকা ছাড়া কারও অ্যাসাইনমেন্ট জমা নিচ্ছেন না। কলেজ পরিচালনা পরিষদের অভিভাবক সদস্য চান মাহমুদ বলেন, আমার মেয়ে ইভা খাতুন এবার পরীক্ষার্থী। আমি এক হাজার টাকা দিতে বাধ্য হয়েছি।

এ বিষয়ে কারিগরি বিএম ও কৃষি কলেজের অধ্যক্ষ নুর হোসেন বলেন, আমরা বার্ষিক সেশন চার্জ ও বেতন হিসেবে ১ হাজার ২০০ টাকা নিয়েছি। এটা অ্যাসাইনমেন্টের টাকা না।

ঘাটাইল উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শফিকুল ইসলাম নিউজনাউকে বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

নিউজনাউ/আরবি/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: