হবিগঞ্জে স্থাপন হচ্ছে অক্সিজেন সঞ্চালন লাইন

শরিফ চৌধুরী,হবিগঞ্জ : জেলার বানিয়াচংয়ে করোনা আক্রান্ত এবং তীব্র শ্বাসকষ্টের রোগীদের জন্য বানিয়াচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সিজেন সঞ্চালন লাইন স্থাপন করা হবে। উপজেলা এলজিইডি অফিসের মাধ্যমে প্রকল্পটি বাস্তবায়ন করা হবে বলে জানা যায়। প্রকল্পটি বাস্তবায়িত হলে এটিই হবে হবিগঞ্জ জেলার মধ্যে অক্সিজেন সঞ্চালন লাইনের প্রথম কোন প্রকল্প।

ইতিমধ্যে এর জন্য দরপত্র আহবান করা হয়েছে। প্রকল্পটি বাস্তবায়ন করতে দুই সপ্তাহ সময় লাগবে বলে জানানো হয়েছে।

বানিয়াচং উপজেলা প্রকৌশলী মিনারুল ইসলাম নিউজনাউকে জানান, জাইকার অর্থায়নে প্রকল্পটি আগামী দুই সপ্তাহর মধ্যে বাস্তবায়িত হবে। এটিই হবে হবিগঞ্জ জেলার মধ্যে প্রথম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সিজেন সঞ্চালন লাইন স্থাপন।

এ ব্যাপারে বানিয়াচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্মকর্তা ডাঃ শামীমা আক্তার নিউজনাউকে জানান, এই প্রকল্পটি বাস্তবায়িত হলে শ্বাস কষ্টের রোগীদের অনেক উপকারে আসবে। আশা করছি খুব শীঘ্রই প্রকল্পের কাজ শেষ হবে।

এ ব্যাপারে বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার মাসুদ রানা নিউজনাউকে বলেন, আমরা যখন দেখি বিভিন্ন স্থানে অক্সিজেনের সংকটের কারনে শ্বাস কষ্টের রোগীদের দূর্ভোগ পোহাতে হয় বা কোন কোন ক্ষেত্রে রোগী মারা যাচ্ছেন তখন আমাদের কষ্ট লাগে। আরও ছয় মাস পূর্বে নেওয়া আমাদের এই সিদ্ধান্ত আশা করছি শীঘ্রই বাস্তবায়ন করা হবে।

নিউজনাউ/পিপিএন/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: