টিকা গ্রহণ ছাড়া বাইরে বের হলেই শাস্তি

নিউজনাউ ডেস্ক: আগামী ১১ আগস্ট থেকে ১৮ বছরে বেশি বয়সী লোকজন টিকা গ্রহণ ছাড়া বাইরে বের হলেই শাস্তির সম্মুখীন হতে হবে। টিকা গ্রহণ ছাড়া কর্মস্থলসহ অন্যান্য সকল জায়গায় গেলেই শাস্তিযোগ্য অপরাধ হিসেবে গণ্য হবে। করোনা ভাইরাস প্রতিরোধে মানুষের স্বাভাবিক চলাচলের ক্ষেত্রে ভ্যাকসিন নেওয়া বাধ্যতামূলক করা হয়েছে।

করোনাভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে গত ২৩ জুলাই থেকে লকডাউন চলছে। আগামী ১১ আগস্ট থেকে পর্যায়ক্রমে স্বাভাবিক হতে যাচ্ছে দেশ। স্বাভাবিক অবস্থায় চলবে যানবাহন, শুরু হবে অফিস-আদালত ও দোকানপাট। কিন্তু টিকা নেয়া ছাড়া কেউ বাইরে যেতে পারবেন না বলে জানিয়ে দিয়েছে সরকার।

করোনা পরিস্থিতি নিয়ে ৩ আগস্ট মঙ্গলবার সচিবালয়ে আন্তঃমন্ত্রণালয় বৈঠক শেষে মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক সাংবাদিকদের এ তথ‌্য জানান।

মুক্তিযুদ্ধমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, ভ্যাকসিন ছাড়া ১৮ বছরের বেশি বয়সের কোনো মানুষ মুভমন্ট করলে শাস্তিযোগ্য অপরাধ হিসেবে বিবেচনা করা হবে। সরকার দরকার হলে অধ্যাদেশ জারি করেও শাস্তির ব‌্যবস্থা করবে। যেহেতু এখন সংসদ অধিবেশন নেই, তাই অধ্যাদেশ জারি করা হতে পারে।
তিনি আরও বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয় ৭ দিনে ১ কোটি মানুষকে ভ্যাকসিনের ব্যবস্থা করেছে। সুতরাং ভ্যাকসিন ছাড়া ১৮ বছরের ঊর্ধ্বে কেউ রাস্তায় বের হলে শাস্তির মুখোমুখি হতে হবে। দোকান পাট খ্লো হলেও সংশ্লিষ্টদের টিকা গ্রহণ করতে হবে।
করোনাভাইরাসের সংক্রমণ রোধে ১০ আগস্ট পর্যন্ত বিধিনিষেধ বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও জানান তিনি।

 

 

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: