বিল-মেলিন্ডার আনুষ্ঠানিকভাবে বিচ্ছেদ

নিউজনাউ ডেস্ক: আনুষ্ঠানিকভাবে বিবাহবিচ্ছেদ সম্পন্ন হলো মাইক্রোসফটের সহপ্রতিষ্ঠাতা বিল গেটস ও মেলিন্ডা গেটসের। গতকাল সোমবার এ বিচ্ছেদের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। খবর রয়টার্সের।

এর আগে গত ৩ মে বিল গেটস ও মেলিন্ডা বিচ্ছেদের জন্য আবেদন করেন। এর মধ্য দিয়ে ২৭ বছরের বৈবাহিক সম্পর্কের ইতি টানার ঘোষণা দেন তাঁরা। ওই সময়ই তাঁরা বলেছিলেন, তাঁদের সম্পদ কীভাবে বণ্টন করা হবে, এ নিয়ে মতৈক্যে পৌঁছেছেন তাঁরা। কিন্তু গতকাল আদালতের যে আদেশ এসেছে, তা থেকে এ–সংক্রান্ত কোনো তথ্য জানা যায়নি।

বিল ও মেলিন্ডার ক্ষেত্রে আদালতও সতর্ক অবস্থান নিয়েছেন। ফলে, এ বিচ্ছেদের মাধ্যমে কীভাবে সম্পদ বণ্টন করা হবে, আর্থিক হিসাবপাতি কীভাবে হবে এবং একে অপরের প্রতি কী ধরনের দায়িত্ব পালন করবেন, সে বিষয়েও আদালত কিছু বলেননি। তবে আদালত এটুকু বলেছেন, বিচ্ছেদের শর্ত অনুসারে তাঁরা তাঁদের দায়িত্ব পালন করবেন।

১৯৮৭ সালে প্রোডাক্ট ম্যানেজার হিসেবে মাইক্রোসফটে যোগ দিয়েছিলেন মেলিন্ডা। ওই বছরই প্রতিষ্ঠানের একটি আনুষ্ঠানিক নৈশভোজে যোগ দিয়েছিলেন তাঁরা।

প্রেম শুরুর সাত বছর পর ১৯৯৪ সালে বিয়ে করেন এই দম্পতি। কিন্তু গত বছর তাঁরা এ প্রতিষ্ঠান থেকে অবসরে যান, ব্যস্ত হয়ে পড়েন দাতব্যকাজে। এ জন্য ২০০০ সালেই, অর্থাৎ অবসরের আগেই গড়ে তুলেছিলেন বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন। ফোর্বস সাময়িকীর তথ্যমতে, বিশ্বের ধনী ব্যক্তিদের তালিকায় বিল গেটস চতুর্থ অবস্থানে আছেন। তাঁর সম্পদের পরিমাণ ১২৪ বিলিয়ন মার্কিন ডলার।

নিউজনাউ/আরবি/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: