চট্টগ্রামে ১২ শতাধিক জনের করোনা শনাক্ত, মৃত্যু ১০

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ২৭৩ জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে মারা গেছে ১০ জন। সোমবার (২ আগস্ট) ৩ হাজার ৪৫০ নমুনা পরীক্ষায় ৮৩৬ জন নগরের এবং ৪৩৮ জন বিভিন্ন উপজেলার বাসিন্দার করোনা শনাক্ত হলো ।

জেলায় পরীক্ষার তুলনায় করোনা শনাক্তের হার ছিল ৩৬ দশমিক ৮৯ শতাংশ। এখন পর্যন্ত চট্টগ্রামের মোট ৮৫ হাজার ১৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৬৩ হাজার ৬১৫ জন নগরের এবং ২১ হাজার ৫২৯ জন উপজেলার বাসিন্দা।

একইসময়ে মারা গেছেন ১০ জন করোনা রোগী। এরমধ্যে নগরের ৪ জন ও উপজেলার ৬ জন। চট্টগ্রামে এ নিয়ে মৃত্যু হয়েছে ৯৯৪ জন করোনা আক্রান্ত রোগীর।

মঙ্গলবার (৩ আগস্ট) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে এইসব তথ্য জানানো হয়।

সিভিল সার্জন কার্যালয় আরও জানায়, সোমবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৪৫৪ নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয় ২৩৮ জনের।

বিআইটিআইডি ল্যাবে ৭৭৯ নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয় ২২৬ জনের।

এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৫৬৭ নমুনা পরীক্ষায় ১৯৩ জন, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৩২ নমুনা পরীক্ষায় ১০৫ জন, এন্টিজেন টেস্টে ৮১৩ নমুনা পরীক্ষায় ২৩০ জন, ইমপেরিয়াল হাসপাতালে ১৮৬ নমুনা পরীক্ষায় ৬৯ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৭৫ নমুনা পরীক্ষায় ৩৮ জন, জেনারেল হাসপাতালের আরটিআরএল ল্যাবে ৪৮ নমুনা পরীক্ষায় ২৫ জন, মেডিকেল সেন্টারে ৪৩ নমুনা পরীক্ষায় ২৩ জন ও এপিক হেলথ কেয়ারে ২২৯ নমুনা পরীক্ষায় ১২০ জনের করোনা শনাক্ত হয়।

এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে এদিন চট্টগ্রামের ২৪টি নমুনা পরীক্ষা করে ছয় জনের করোনা শনাক্ত হয়েছে।

সর্বশেষ ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা শনাক্তদের মধ্যে লোহাগাড়ার ১৭ জন, সাতকানিয়ার ১০ জন, বাঁশখালীর ২৩ জন, আনোয়ারার ২৫ জন, চন্দনাইশের ৭ জন, পটিয়ার ৭ জন, বোয়ালখালীর ৫৯ জন, রাঙ্গুনিয়ার ৪০ জন, রাউজানের ৩০ জন, ফটিকছড়ির ৫৯ জন, হাটহাজারীর ৯৬ জন, সীতাকুণ্ডের ২৩ জন, মিরসরাইয়ের ১৭ জন ও সন্দ্বীপের বাসিন্দা রয়েছেন ২৫ জন।

নিউজনাউ/পিপিএন/২০২১

 

 

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: