আফগান সামরিক বাহিনীর হামলায় ২৫৪ তালেবান নিহত

নিউজনাউ ডেস্ক: আফগান সামরিক বাহিনীর বিমান হামলায় গত ২৪ ঘণ্টায় ২৫৪ জন তালেবান সদস্য নিহত হয়েছেন, আহত হয়েছেন আরও ৯৭ জন। রবিবার এক টুইটে এ তথ্য জানিয়েছে দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়।

টুইটে বলা হয়েছে, শনিবার থেকে রবিবার – ২৪ ঘণ্টায় দেশের গজনি, কান্দাহার, হেরাত, ফারাহ, জওজান, সমানগান, হেলমান্দ, তাখার, কুন্দুজ, বাঘলান, কাবুল ও কাপিসা প্রদেশে বিমান হামলা চালিয়েছে এএনডিএসএফ। হামলায় নিহত হয়েছেন ২৫৪ জন তালেবান সদস্য, আহত হয়েছেন ৯৭ জন।

এদিকে, একই সময়ে আফগানিস্তানের দ্বিতীয় প্রধান শহর হিসেবে পরিচিত কান্দাহারের তালেবান ঘাঁটিসমূহে বিমান হামলা করেছে এএনডিএসএফ। হামলায় ১০ জনেরও বেশি তালেবান সদস্য নিহত হয়েছেন। রবিবার পৃথক এক টুইটে হামলার ভিডিও প্রকাশ করেছে প্রতিরক্ষা মন্ত্রণালয়।

গত প্রায় ৪৮ ঘণ্টা ধরে আফগানিস্তানের গুরুত্বপূর্ণ তিন শহর হেরাত, লস্কর গাহ ও কান্দাহারে তুমুল লড়াই চলছে আফগান সামরিক বাহিনী আফগানিস্তান ন্যাশনাল ডিফেন্স অ্যান্ড সিকিউরিটি ফোর্স (এএনডিএসএফ) সদস্য ও তালেবান বিদ্রোহীদের মধ্যে। তার মধ্যেই এই দু’টি টুইট করল দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়।

রবিবার আফগানিস্তানের কেন্দ্রীয় সরকারের মন্ত্রিপরিষদের বৈঠক ছিল। ভার্চুয়াল সেই বৈঠকে বক্তব্য দেন দেশটির প্রেসিডেন্ট আশরাফ গনি। নিজ বক্তব্যে আফগানিস্তানের প্রেসিডেন্ট ঘোষণা করেন, আগামী ৬ মাসের মধ্যে তালেবান সদস্যদের চুড়ান্তভাবে পরাজিত করা সম্ভব হবে।

অপরদিকে তালেবানগোষ্ঠীও পাল্টা হামলা অব্যাহত রেখেছে। রবিবার আফগানিস্তানের দ্বিতীয় বৃহত্তম শহর কান্দাহারের বিমানবন্দর লক্ষ্য করে অন্তত তিনটি বিস্ফোরক রকেট ছুড়েছে তালেবানগোষ্ঠী। এ ঘটনায় ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে কান্দাহারের বিমানবন্দর।

সূত্র : রয়টার্স, ডিডব্লিউ

নিউজনাউ/আরবি/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: