কর্ণফুলীতে অস্থায়ী কেন্দ্রে একদিনে টিকা নিলেন ২৬’শ মানুষ

কর্ণফুলী প্রতিনিধি: চট্টগ্রাম শহরের সবচেয়ে নিকটবর্তী উপজেলা কর্ণফুলী। এই উপজেলায় প্রায় ২ লক্ষাধিক স্থানীয় বাসিন্দাদের বসবাস। শিল্পকারখানা এবং ভৌগলিক অবস্থানে গুরুত্বপূর্ণ এই অঞ্চল উপজেলা হিসেবে স্বীকৃতি পায় ২০১৬ সালের ১৭ জুলাই। উপজেলা গঠনের ৫ বছর পূর্ণ হলেও এখানে নির্মাণ হয়নি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। এর ফলশ্রুতিতে দেশে করোনা সংক্রমনের শুরু থেকে উপজেলা বাসিন্দারা স্বাস্থ্য সেবা পেতে বিপাকে পরেছেন। সারা দেশের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যখন টিকাদান কর্মসূচী শুরু হয়েছে তখন কর্ণফুলীর বাসিন্দা চেয়ে থেকেছেন পার্শ্ববর্তী পটিয়া উপজেলার দিকে।

এই দুর্ভোগ লাগবে স্থানীয়দের দাবির মুখে কর্ণফুলী উপজেলার অস্থায়ী কার্যালয়ে এক দিনের জন্য কোভিড টিকার বুথ স্থাপনের ব্যবস্থা করেন স্থানীয় সাংসদ এবং ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ।

রবিবার (১ আগস্ট) সকালে উপজেলা পরিষদে এই অস্থায়ী টিকা কেন্দ্রের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান ফারুক চৌধুরী ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহিনা সুলতানা।

একদিনের জন্য স্থাপিত হওয়া অস্থায়ী এই টিকা কেন্দ্রে সকাল থেকে টিকা প্রত্যাশীরা এসে টিকা গ্রহণ শুরু করেন। সময় বাড়লে টিকা গ্রহীতার সংখ্যাও বাড়তে। এতে করে স্বাস্থ্যবিধি রক্ষা করতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের বেগ পেতে হয়। সকাল সাড়ে ৯ টায় শুরু হওয়া টিকাদান কর্মসূচি শেষ হয় বিকেল সাড়ে তিনটায়।

বিশেষ এই টিকাদান কর্মসূচীতে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হায়দার আলী রণি, উপজেলা ভাইস চেয়ারম্যান দিদারুল ইসলাম চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান বানাজা বেগম নিশি, শিকলবাহা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম সহ অন্যান্যরা।

কর্ণফুলী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহিনা সুলতানা বলেন, টিকাদান কর্মসূচী উপজেলার বাসিন্দারা সকাল থেকে বিকাল পর্যন্ত আগ্রহ নিয়ে টিকা গ্রহণ করেছেন। আমরা উপস্থিত সকলকে স্বাস্থ্যবিধি বজায় রেখে টিকাদান কর্মসূচীর আওতায় এনেছি। আগামী ৭ আগস্ট থেকে উপজেলার প্রতিটি ইউনিয়নে ৩টি করে কোভিড টিকা কেন্দ্র স্থাপন করা হবে। সপ্তাহের রবিবার, সোমবার ও বুধবার টিকা নিতে পারবেন উপজেলার ৫ ইউনিয়নের মানুষ।

কর্ণফুলী উপজেলা চেয়ারম্যান ফারুক চৌধুরী বলেন, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি’র একান্ত প্রচেষ্টায় উপজেলার জনগণের জন্য অস্থায়ী বুথ স্থাপন করে টিকা প্রদানের ব্যবস্থা করা হয়েছে। এই দিনে সকাল থেকে বিকাল পর্যন্ত ২ হাজার ৬০০ মানুষ টিকা গ্রহণ করেছেন। পুরুষ ও মহিলাদের জন্য আলাদা করে ৩টি বুথ স্থাপন করা হয়েছে।

টিকা প্রদানের দায়িত্বে ছিলেন পটিয়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: সব্যসাচী নাথ, স্বাস্থ্য পরিদর্শক ইনচার্জ অলক দাশ, পরিসংখ্যানবিদ আহসান হাবিব, পটিয়া উপজেলা স্বাস্থ্য সহকারী এসোসিয়েশন এর সভাপতি আলী আকবর, সাধারণ সম্পাদক খুদরত-ই খুদা রকি এবং পটিয়া/কর্ণফুলীর স্বাস্থ্য সহকারী বৃন্দ।

নিউজনাউ/পিপিএন/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: