বরিশাল বিভাগে একদিনে শনাক্ত ৭৩৮, মৃত্যু ১৬

বরিশাল ব্যুরো: বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৭৩৮ জন করোনা আক্রান্ত রোগী চিহ্নিত হয়েছেন। এই বরিশাল নিয়ে বিভাগে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩২ হাজার ৮২২ জনে।

একই সময়ে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসাপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে ৮ জন এবং করোনা ওয়ার্ডে করোনায় আক্রান্ত ৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে গেল ২৪ ঘণ্টায় পুরা বরিশাল বিভাগে করোনায় আক্রান্ত ৮ জন রোগীর মৃত্যু শনাক্ত হয়েছে। করেনায় মৃতদের মধ্যে পটুয়াখালীর ৫জন, পিরোজপুরের ২জন এবং বরগুনার ১জন রয়েছেন। যা নিয়ে বরিশাল বিভাগে করোনায় মোট মৃত্যুর সংখ্যা ৪শ ৬১ জনে দাঁড়িয়েছে বলে জানিয়েছেন জানিয়েছেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা.বাসুদেব কুমার দাস। তিনি জানান, মোট আক্রান্ত ৩২ হাজার ৮২২ জনের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৮ হাজার ৮শ ৫৮ জন।

আক্রান্তের সংখ্যায় বরিশাল জেলায় নতুন ২৩১জন নিয়ে মোট ১৩ হাজার ৭শ ৬১জন, পটুয়াখালী জেলায় নতুন ১২৩ জন নিয়ে মোট ৪ হাজার ২শ ৫২ জন, ভোলা জেলায় নতুন ১৪৩ জনসহ মোট ৩ হাজার ৬শ ৫৮ জন, পিরোজপুর জেলায় নতুন ৮৪ জনসহ মোট ৪ হাজার ৩শ ১৮ জন, বরগুনা জেলায় নতুন ৮২ জন নিয়ে মোট আক্রান্ত ২ হাজার ৮শ ৫৬জন এবং ঝালকাঠি জেলায় নতুন ৭৫ জন নিয়ে মোট দাঁড়িয়েছে ৩ হাজার ৯শ ৭৭ জন।

এদিকে শেবাচিম হাসপাতালের পরিচালকের দপ্তর সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় শুধুমাত্র বরিশাল শেবাচিম হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে আটজনের এবং করোনা ওয়ার্ডে চারজনের মৃত্যু হয়েছে। যা নিয়ে শুধুমাত্র শেবাচিম হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডেই উপসর্গ নিয়ে ৭শ ৭০ জন এবং করোনা ওয়ার্ডে করোনায় আক্রান্ত হয়ে ২শ ৯৭ জনের মৃত্যু হয়েছে। আর উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করা ৭শ ৭০ জনের মধ্যে ১০৭জনের কোভিড টেস্টের রিপোর্ট এখনো হাতে পাওয়া যায়নি।

ওই হাসপাতাল পরিচালক কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় (শুক্রবার) সকাল পর্যন্ত শেবাচিমের করোনা আইসোলেশন ওয়ার্ডে ২৯ জন ও করোনা ওয়ার্ডে ২৪ জন ভর্তি হয়েছেন। করোনা ও আইসোলেশন ওয়ার্ডে এখন ৩শ ২৩ জন চিকিৎসাধীন। এদের মধ্যে ১শ ৪৩ জন করোনা ওয়ার্ডে এবং ১শ ৮০ জন আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। আরটি পিসিআর ল্যাবে মোট ১শ ৯২ জন করোনা পরীক্ষা করান। এর মধ্যে ৪২.৭০ শতাংশ পজিটিভ শনাক্তের হার।

নিউজনাউ/আরবি/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: