চট্টগ্রামে ঈদের দিনে নমুনা পরীক্ষা কম, শনাক্তও তাই কম

চট্টগ্রাম ব্যুরোঃ ঈদের দিন চট্টগ্রামে করোনা নমুনা পরীক্ষা হয়েছে কম। তাই স্বাভাবিকভাবেই কমেছে করোনা শনাক্তের সংখ্যাও। চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় আরও ৪২৮ জনের মধ্যে করোনার ভাইরাস পাওয়া গেছে।

বুধবার (২১জুলাই) জেলায় পরীক্ষার তুলনায় করোনা শনাক্তের হার ছিল ২৫ শতাংশের বেশি। এদিন চট্টগ্রামের ১ হাজার ৬৬১টি নমুনা পরীক্ষা করে ৪২৮ জনের করোনা শনাক্ত হয়। নতুন শনাক্তদের মধ্যে ৩০২ জন নগরের এবং ১২৬ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এখন পর্যন্ত চট্টগ্রামের মোট ৭৩ হাজার ৮১০ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৫৫ হাজার ৯৪৫ জন নগরের এবং ১৭ হাজার ৮৬৫ জন উপজেলার বাসিন্দা।

একই সময়ে চট্টগ্রাম জেলায় করোনায় আক্রান্ত হয়ে আরও ২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ১ জন মহানগরের ও ১ জন উপজেলার বাসিন্দা। এ পর্যন্ত জেলায় সর্বমোট মৃতের সংখ্যা ৮৬২ জন। এদের মধ্যে ৫৩০ জন মহানগরের এবং ৩৩২ জন উপজেলার বাসিন্দা।

বৃহস্পতিবার (২২ জুলাই) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় সূত্রে এসব তথ্য জানা যায়।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্যে বুধবার করোনা শনাক্তের পরিসংখ্যানে দেখা যায়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৩৬টি নমুনা পরীক্ষায় ৮৪ জনের, ফৌজদারহাটের বিআইটিআইডি ল্যাবে ৯৩৫টি নমুনা পরীক্ষায় ১৩৬ জনের, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ২৬৬টি নমুনা পরীক্ষায় ৮৮ জনের, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১০৫টি নমুনা পরীক্ষায় ৫৬ জনের এবং আর টি, আর, এল চট্টগ্রাম ল্যাবে ১১টি নমুনা পরীক্ষায় ৯ জনের করোনা শনাক্ত হয়েছে।

বুধবার বেসরকারি চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৬৯টি নমুনা পরীক্ষায় ৪৫ জনের, মেডিকেল সেন্টার হাসপাতাল চট্টগ্রাম ল্যাবে ২৭টি নমুনা পরীক্ষায় ৯ জনের করোনা শনাক্ত হয়েছে।

এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১২টি নমুনা পরীক্ষায় ১ জনের করোনা শনাক্ত হয়েছে।

বুধবার বেসরকারি ইমপেরিয়াল ল্যাব, শেভরন ক্লিনিক্যাল ল্যাব, এপিক হেলথ কেয়ার ল্যাব এবং অ্যান্টিজেন টেস্টে কোন নমুনা পরীক্ষা হয়নি।

নিউজনাউ/পিপিএন/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: