আহমদ শফী হত্যা মামলায় হেফাজত নেতা গ্রেপ্তার

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামের হাটহাজারীতে গত মার্চ মাসে চালানো হেফাজতের তান্ডবের অন্যতম হোতা আসাদুল্লাহ প্রকাশ আসাদকে (৩০) গ্রেপ্তার করেছে র‍্যাব-৭। আসাদ হেফাজতে ইসলাম বাংলাদেশের হাটহাজারী পৌরসভা শাখার সাবেক সাংগঠনিক সম্পাদক। তাকে হেজাজতে ইসলামের প্রতিষ্ঠাতা আমীর শাহ আহমদ শফীকে নির্যাতনের মাধ্যমে মৃত্যু ঘটানোর অভিযোগে দায়ের হওয়া মামলায়ও গ্রেপ্তার দেখানো হয়েছে।

র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মোঃ রকিবুল হাসান জানান, হাটহাজারীতে হেফাজতের নেতাকর্মীদের সহিংসতার ঘটনায় দায়ের করা একটি মামলায় আসাদুল্লাহকে বুধবার (২১ জুলাই) সকাল সাড়ে ৯ টার দিকে হাটহাজারীর ফটিকা এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। জিজ্ঞাসাবাদে আসাদ স্বীকার করে যে, সে মরহুম আল্লামা শাহ আহমদ শফী’র মৃত্যুর পরে সংঘটিত সহিংসতা ও নাশকতা সৃষ্টির পৃষ্ঠপোষক। তার নামে তিনটি মামলা রয়েছে। সন্ধ্যায় তাকে হাটহাজারী পুলিশে সোপর্দ করা হয়েছে।

প্রসঙ্গত, গত ২৬শে মার্চ স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও বঙ্গন্ধুর জন্মশতবার্ষিকীতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ মোদীর ঢাকা সফরকে কেন্দ্র করে চট্টগ্রামের হাটহাজারীতে পুলিশের সাথে সংঘর্ষে তিন মাদ্রাসা ছাত্রসহ চারজন নিহত হয়েছেন।

নিউজনাউ/পিপিএন/২০২

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: