মালয়েশিয়ায় লকডাউনের মাঝেই উদযাপিত হলো ঈদ-উল-আযহা

শাহাদাত হোসেন মালয়েশিয়া থেকে: মালয়েশিয়ায় চলমান কঠোর লকডাউন চলাচলে বিধিনিষেধ এর কারণে উৎসববিহীন আরেকটি ঈদ উদযাপন করলো দেশটিতে থাকা কয়েক লক্ষ প্রবাসী মধ্যপ্রাচ্যের দেশগুলোর সাথে বুধবার মালয়েশিয়ায় ঈদুল আযহা উদযাপন করা হয়।

স্বল্প সংখ্যক স্থানীয়দের জন্য ঈদের জামাতের অনুমতি থাকলেও প্রবাসীদের ছিলনা অনুমতি নিজ নিজ বাসায় স্বাস্থ্যবিধি মেনে ঈদের নামাজ আদায় করেছেন প্রবাসীরা।

রাজধানী কুয়ালালামপুরে বাংলাদেশী অধ্যুষিত এলাকায় স্বাস্থ্যবিধি মেনে কিছুসংখ্যক বাংলাদেশি ঈদের জামায়াতে মিলিত হয়েছেন, করোনাভাইরাস তৃতীয় ঢেউ এ সংক্রমণ বাড়তে থাকায় স্ট্যান্ডার্ড অপারেটিং সিস্টেমে (এসওপি) কঠোর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

সরকারের পক্ষ থেকে সবাইকে ঘর থেকে বাইরে যেতে নিরুৎসাহিত করা হচ্ছে। এক জেলা থেকে অন্য জেলায় যাওয়া রয়েছে নিষেধাজ্ঞা. স্থানীয়দের মধ্যে অনুমোদিত এলাকার নিদিষ্ট স্থানে কোরবানি উপলক্ষে পশু জবাই করার অনুমতি রয়েছে।

উল্লেখ্য মালয়েশিয়ায় সংক্রমণ ব্যাপকহারে বৃদ্ধি হয় চলমান কঠোর লকডাউনে দীর্ঘদিন কর্মহীন রয়েছে কয়েক লক্ষ প্রবাসী চরম দুশ্চিন্তায় মধ্যে দিন কাটছে ঈদের নেই এইসব প্রবাসীদের মাঝে।

নিউজনাউ/আরবি/২০২১

 

 

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: