রামেকে করোনায় আরও ২০ জনের মৃত্যু

রাজশাহী ব্যুরো: এক দিন বাদেই ইসলাম ধর্মাবলম্বীদের অন্যতম বড় উৎসব পবিত্র ঈদুল আজহা। ঘরে ঘরে উদযাপনের প্রস্তুতিও শেষ। চারদিকে বিরাজ করছে খুশির আবহ। আনন্দের পরিবর্তে রাজশাহীর ৮, নাটোরের ৫, পাবনার ৩, নওগাঁর ২ এবং চাঁপাইনবাবগঞ্জের ২ পরিবারে মেমেছে বিষাদ।

সোমবার (১৯ জুলাই) সকাল ৯টা থেকে মঙ্গলবার (২০ জুলাই) সকাল ৯টার মধ্যে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে মারা গেছেন এই ২০ পরিবারের ২০ জন।

মঙ্গলবার (২০ জুলাই) সকাল থেকে একে একে মরদেহ বেরিয়েছে হাসপাতাল থেকে। চাপা কান্না আর দীর্ঘশ্বাস পেছনে ফেলে ঘরে ফিরেছে মরদেহ। মহামারিতে প্রাণ হারানো এই ২০ জনের পরিবারের নেই ঈদের আনন্দ। আছে কেবল হাহাকার।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানিয়েছেন, এই এক দিনে রাজশাহীর তিনজন এবং পাবনার একজনসহ মোট চারজনের প্রাণ নিয়েছে করোনা।

এ ছাড়া করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে রাজশাহীর ৫ জন, নাটোরের ৫ জন, নওগাঁর দুজন, চাঁপাইনবাবগঞ্জের দুজন এবং পাবনার দুজনসহ মোট ১৬ জন মারা গেছেন।

এই এক দিনে ১২ জন পুরুষ এবং ৮ জন নারী প্রাণ হারিয়েছেন। যাদের ৬ জনের বয়স ৬১ বছরের ওপরে। এ ছাড়া ৫১ থেকে ৬০ বছরের মধ্যে তিনজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিনজন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন মারা গেছেন।

পরিচালক আরও জানান, গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ চারজন মারা গেছেন হাসপাতালের ১ নম্বর ওয়ার্ডে। এ ছাড়া ৪ ও ২২ নম্বর ওয়ার্ডে তিনজন করে, নিবিড় পরিচর্যাকেন্দ্র (আইসিইউ), ১৪, ১৫ ও ১৭ নম্বর ওয়ার্ডে দুজন করে এবং ২৭ ও ২৯/৩০ নম্বর ওয়ার্ডে একজন করে মারা গেছেন।

নিউজনাউ/এসএ/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: