পশুর বর্জ্য ফেলতে এলাকায় বিশেষ পলিথিন দিলেন কাউন্সিলর বেলাল

চট্টগ্রাম ব্যুরো: কোরবানির পশুর বর্জ্য যেখানে সেখানে না ফেলে সংরক্ষণ করে নিদিষ্ট স্থানে ফেলে ওয়ার্ডকে পরিষ্কার রাখার জন্য লালখান বাজার ওয়ার্ডের জনসাধারণের প্রতি আহ্বান জানিয়েছেন ১৪ নং লালখান বাজার ওয়ার্ড কাউন্সিলর আবুল হাসনাত মোহাম্মদ বেলাল।

সোমবার (১৯ জুলাই) বিকেলে নগরের শহীদ নগর বিদ্যালয়ে ঈদুল আযহা উপলক্ষে ওয়ার্ডবাসীর মাঝে কোরবানির বর্জ্য সংরক্ষণের জন্য বিশেষ পলিথিন বিতরণকালে তিনি এ আহ্বান জানান।

কাউন্সিলর আবুল হাসনাত বেলালের আয়োজনে ইঞ্জিনিয়ার কাজী আবু তাহের ফাউন্ডেশনের সহযোগিতায় ওয়ার্ডের প্রায় ৫০০ কোরবানি দাতার মাঝে এ পলিথিন তুলে দেন তিনি।

এসময় কাউন্সিলর আবুল হাসনাত বেলাল জানান, ঈদুল আযহার সময় কোরবানি পশুর বর্জ্য যেখানে সেখানে ফেলার কারণে নগর দূষিত হয় পাশাপাশি জলাবদ্ধতা সৃষ্টি হয়। এ সমস্যা সমাধানে ওয়ার্ডের প্রতিটি ঘরে ঘরে বিশেষ পলিথিন পৌঁছে দেয়া হচ্ছে যাতে কোরবানি দাতারা তাঁদের বজ্য সেখানে রাখেন, পরবর্তীতে সিটি কর্পোরেশন এর পরিচ্ছন্নতা কর্মীরা সেসব ময়লা সংগ্রহ করে করপোরেশন এর ডাম্পিং এ ফেলবে। এতে করে লালখান বাজার ময়লা আর্বজনা মুক্ত থাকবে এবং কোরবানির পাঁচ ঘন্টার মধ্যে পুরো ওয়ার্ড পরিষ্কার হয়ে যাবে।

এসময় অন্যান্যদের মধ্যে ওয়ার্ড আওয়ামী লীগ এর সদস্য ইকবাল হোসেন হিরণ, সদস্য দিদার আলম দুলু, রফিকুল ইসলাম বাবু, চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগ নেতা মোহাম্মদ জামশেদ আলম সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

নিউজনাউ/পিপিএন/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: