জেনারেল হাসপাতালে কর্মরতদের বেতনের ৯ লক্ষ টাকা দিলেন নওফেল

চট্টগ্রাম ব্যুরো : নগরের আন্দরকিল্লার ২৫০ শয্যা বিশিষ্ট চট্টগ্রাম জেনারেল হাসপাতালে আউটসোর্সিং খাতের ৩০ পরিচ্ছন্নতা কর্মী, আয়া, ওয়ার্ডবয়ের ৫ মাসের বেতন দেওয়ার জন্য ৯ লাখ টাকা অনুদান দিয়েছেন হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি, স্থানীয় সংসদ সদস্য ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

রবিবার (১৮ জুলাই) হাসপাতালের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক ও সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বীর হাতে এ টাকা তুলে দেন তিনি।

অনুদান প্রদান কালে ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, করোনার সংকট কাটিয়ে উঠতে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। উনার একার বা সরকারের একক প্রচেষ্টায় এই সংকট কাটিয়ে উঠা অনেক কঠিন। তাই আমাদের যার যার অবস্থান থেকে এই সংকট উত্তরণে এগিয়ে আসতে হবে। করোনা ভাইরাস-কে প্রতিহত করতে হলে যথাযথ স্বাস্থ্যবিধি মানার কোন বিকল্প নেই বলে বলেন শিক্ষা উপমন্ত্রী।

অনুদান গ্রহণ কালে ডাঃ শেখ ফজলে রাব্বী বলেন, আমরা যখনই কোন সমস্যা সম্মুখীন হয়েছি উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল মহোদয় তাৎক্ষণিক তিনি তা সমাধান করেছেন। বেশ কয়েক মাস ধরে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে হাসপাতালে আউটসোর্সিং এ কর্মরতদের চুক্তি নবায়ন না হওয়াতে তারা কোন ধরনের বেতন পাচ্ছেন না এবং সামনে ঈদুল আযহা-কে সামনে রেখে তারা মানবেতর জীবনযাপন করছেন এই কথা উনাকে জানানোর একদিনের ভিতরে আউটসোর্সিংয়ে কর্মরতদের বেতন হিসেবে প্রদানের জন্য আজ ৯ লক্ষ টাকা প্রদান করলেন। যা দিয়ে আউটসোসিং এ কর্মরত ৩০ জন কর্মচারীদের প্রতিমাসে ৬ হাজার টাকা করে ৫ মাসের বেতন প্রদান করা হবে। এর আগেও বিভিন্ন সময় তিনি বিভিন্ন ধরনের সহায়তা প্রদান করেছেন। আত্মমানবতার সেবায় সর্বদা এগিয়ে আশায় আমরা মাননীয় উপমন্ত্রী মহোদয়-কে ধন্যবাদ জানাই।

অনুদান প্রদান শেষে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল করোনার টিকা প্রদান কার্যক্রম পরিদর্শন করেন। এই সময় তিনি টিকা গ্রহণকারী ও প্রদানকারীদের সাথে টিকা কার্যক্রম নিয়ে কথা বলেন।

অনুদান প্রদান ও পরিদর্শনে সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সেলিম আকতার চৌধুরী, জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডাঃ আব্দুর রব, কাউন্সিল পুলক খাস্তগীর প্রমুখ।

উল্লেখ্য, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল চট্টগ্রাম জেনারেল হাসপাতালে সাবেক মেয়র প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশনের পক্ষ থেকে ২০২০ সালের ৪ আগস্ট নিরবচ্ছিন্নভাবে হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা চালু রাখতে ১০টি ইউপিএস স্থাপনের জন্য নগদ ৪ লাখ টাকা, ২০২০ সালের ১৩ জুলাই ৩৬ জন চতুর্থ শ্রেণির অস্থায়ী কর্মচারীদের প্রণোদনা হিসেবে নগদ ৩ লাখ টাকা অনুদান প্রদান করেছেন৷

গত ১১ জুন শিক্ষা উপমন্ত্রী’র অনুরোধে সুফি মিজান ফাউন্ডেশন চট্টগ্রাম জেনারেল হাসপাতালে একটি অত্যাধুনিক এম্বুলেন্স প্রদান করে। ১০টি আইসিইউ শয্যা স্থাপন এবং তা ১৮ শয্যায় উন্নীতকরণে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। এছাড়াও করোনা ভাইরাসের প্রকোপ শুরুর পর থেকে বিভিন্ন ধরনের সুরক্ষা সামগ্রী তিনি এই হাসপাতালে প্রদান করেছেন।

নিউজনাউ/পিপিএন/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: