করোনায় বন্ধ স্কুলে স্কুলে চুরি করে বেড়ায় তারা!

চট্টগ্রাম ব্যুরো: করোনার কারণে দীর্ঘদিন ধরেই স্কুল বন্ধ। স্কুলে কারও তেমন আসা যাওয়াও নেই। এই সুযোগে তাই স্কুলগুলোকেই টার্গেট করে চুরি করত সোহেল ও নাজমুল।
চট্টগ্রামে চুরির সরঞ্জামসহ সোহেল (২১) ও মোঃ নাজমুল হোসেন (২০) নামে দুই চোরকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার রাতে নগরের ডবলমুরিং থানার হাজীপাড়া এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের চোরাই পণ্য কেনার অভিযোগেও দুইজনকে গ্রেপ্তার করা হয়। জব্দ করা হয়েছে চোরাই পণ্য বিক্রিলব্ধ টাকা।

ডবলমুরিং থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, সোহেল ও নাজমুল সংঘবদ্ধ চোর চক্রের সদস্য। তারা শুধুমাত্র স্কুলে চুরি করে। করোনার কারণে দীর্ঘদিন ধরেই স্কুল বন্ধ। স্কুলে কারও তেমন আসা যাওয়া নেই। তাই স্কুলগুলোকেই টার্গেট করে তারা। গত ৬ জুলাই থেকে ১০ জুলাই পর্যন্ত আগ্রাবাদ টিএন্ডটি উচ্চ বিদ্যালয় থেকে ৬ টি বৈদ্যুতিক খুঁটি চুরি করে তারা।স্কুলের সীমানার চর্তুপাশে সোলার বিদ্যুতায়ন ব্যবস্থার জন্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয় কর্তৃক ৩৪ টি বৈদ্যুতিক খুটি বরাদ্দ দেওয়া হয়। সেখান থেকেই ৬ টি চুরি করে তারা। চুরি করে তা টুকরো টুকরো করে স্ক্র‍্যাপের দোকানে বিক্রি করে দেয়।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে গতকাল রাতে নগরীর আগ্রাবাদ হাজীপাড়া থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে তালা ও গ্রিল কাটার ২টি কাটার উদ্ধার করা হয়। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে গ্রেফতার করা হয় তাদের চোরাই মালামালের ক্রেতা মিন্টু (২৮) ও মোঃ বেলাল (৪০) কে। তাদের কাছ থেকে সে খুঁটি বিক্রির ১৭ হাজার টাকা জব্দ করা হয়।

নিউজনাউ/আরবি/২০২১ৃ

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: