উইন্ডিজের কাছে শেষ ম্যাচেও হারলো অস্ট্রেলিয়া

নিউজনাউ ডেস্ক: আগেই তিন ম্যাচ হেরে সিরিজ খুইয়েছিল অস্ট্রেলিয়া। চতুর্থ ম্যাচে জয় তুলে নিয়েছিল উইন্ডিজের বিপক্ষে। তবে পঞ্চম টি-টোয়েন্টিতে আবারও দেখা মিলল প্রথম তিন ম্যাচের দৃশ্যেরই। শেষ ম্যাচে ১৬ রানে হেরে ৪-১ ব্যবধানে পিছিয়ে সিরিজ শেষ করেছে অজিরা।

গ্রস আইলেটের ড্যারেন স্যামি স্টেডিয়ামে শনিবার ভোরের এই ম্যাচে টসে জিতে শুরুতে ব্যাট করে উইন্ডিজ। পুরো সিরিজে যেমন খেলেছেন ক্যারিবীয়দের উদ্বোধনী ব্যাটসম্যান এভিন লুইস, শেষ ম্যাচেও ছিল তার ধারাবাহিকতা। তার ঝোড়ো ব্যাটিং উইন্ডিজকে এনে দেয় ১৯৯ রানের বড় পুঁজি।

লুইস ঝড়ের শুরু ম্যাচের শুরু থেকেই। ইনিংসের গোড়াপত্তন করতে নেমে ৪ টি চার আর ৯ ছক্কার সাহায্যে তিনি খেলেন ৩৪ বলে ৭৯ রানের দারুণ এক ইনিংস। তার ব্যাটে ঝড় আর এর বাইরে আন্দ্রে ফ্লেচার, ক্রিস গেইল, লেন্ডল সিমন্স, নিকলাস পুরান আর হেইডেন ওয়ালশ জুনিয়রের ক্যামিওতে ভর করেই মূলত উইন্ডিজ পায় ১৯৯ রানের বিশাল সংগ্রহ।

১৯৯ জবাবে খেলতে নেমে অজিরা জয়ের সম্ভাবনাই জাগায়। কিন্তু সফরকারীদেরকে ক্যারিবীয়রা বেঁধে রাখে ১৮৩ রানে। ফলে ১৬ রানের জয় নিয়ে স্বাগতিকরা মধুর সমাপ্তি টানে সিরিজে।

রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরলেন জশ ফিলিপ। এরপর অবশ্য অ্যারন ফিঞ্চ ও মিচেল মার্শ পরিস্থিতি সামলানোর দারুণ চেষ্টাই করেছিলেন। আগের ম্যাচের নায়ক দুজন মিলে মাত্র ১৯ বলে দলের সংগ্রহে যোগ করেন ৩৭ রান।

ব্যক্তিগত ৩০ রানে রাসেলের বলে ফিরতি ক্যাচ দিয়ে ফেরেন মার্শ। এরপর আস্কিং রেটের সঙ্গে লড়েই যাচ্ছিলেন ফিঞ্চ আর মোজেস হেনরিকেসরা। কিন্তু উইকেটে থিতু হতে পারেননি কেউই। দশ ওভার না যেতেই বিদায় নেন দু’জনে। তাদের বিদায়ের পর অজিদের রানের চাকাও আর চলেনি আস্কিং রেট অনুসারে।

আগামী ২১ জুলাই থেকে তিন ওয়ানডের সিরিজে নামবে দুই দল। এক দিন করে বিরতিতে সিরিজের বাকি দুই ম্যাচ খেলবে উইন্ডিজ ও অস্ট্রেলিয়া।

নিউজনাউ/আরবি/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: