দৌলতদিয়ায় পারাপারের অপেক্ষায় ৫ শতাধিক যান

রাজবাড়ী প্রতিনিধি: রাজবাড়ীর দৌলতদিয়া প্রান্তে সৃষ্টি হয়ছে পণ্যবাহী,পশুবাহী ও যাত্রীবাহী যানবাহনের দীর্ঘ সারি। সিরিয়ালে আটকে থেকে গরমে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। বেলা সোয়া ১১টার দিকে দৌলতদিয়া প্রান্তের ঢাকা-খুলনা মহাসড়কে ঢাকামুখি যাত্রীবাহী পরিবহন, ট্রাক ও ব্যক্তিগত ছোট গাড়ি সিরিয়ালে থাকতে দেখা যায়। তবে বাইপাস সড়কসহ মূল সড়কে ছোট গাড়ির সিরিয়ালও রয়েছে।কোরবানির পশুবাহী ট্রাকের কারণে বেড়েছে যানবাহনের চাপ। তার ওপর পদ্মায় তীব্র স্রোতে বিঘ্নিত হচ্ছে ফেরি চলাচল।

শিথিলের প্রথম দিন থেকেই দৌলতদিয়া ঘাট তার চিরচেনা রূপে ফিরে এসেছে। প্রতিটি যানবাহনকে ফেরি পারের জন্য অপেক্ষা করতে হচ্ছে দীর্ঘ সময়।

দৌলতদিয়া ঘাট এলাকায় যানজট এড়াতে রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের গোয়ালন্দ মোড় থেকে কল্যাণপুর পর্যন্ত ৩ কিমি এলাকায় দুই শতাধিক অপচনশীল পণ্যবাহী ট্রাক আটকে রাখা হয়েছে। যা অগ্রাধিকার ভিত্তিতে রাতে সিরিয়াল অনুযায়ী পার করা হবে।

আটকে থাকা যানবাহনের যাত্রীদের দুর্ভোগের পাশাপাশি ট্রাকে করে বিক্রির জন্য নিয়ে যাওয়া গরুগুলো নিয়ে চরম দুর্ভোগে পড়েছেন গরু ব্যবসায়ীরা। রোদ ও গরমে বেশির ভাগ গরু অসুস্থ হয়ে পড়ছে। পরিস্থিতি মোকাবিলা তাদের ভরসা হাত পাখা। প্রতিটি ট্রাকে ৮/১০জন করে রাখাল গরুগুলোকে বাতাস করে চলেছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক শিহাব উদ্দিন বলেন, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বর্তমানে ছোট-বড় মিলে ১৫টি ফেরি চলাচল করছে। ঈদ-উল আজহা উপলেক্ষ দু’একদিনের মধ্যে আরও দু’টি রোরো ফেরি এ নৌরুটের বহরে যুক্ত হবে।

নিউজনাউ/আরবি/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: