বাংলাদেশ-জিম্বাবুয়ে ওয়ানডে সিরিজ শুরু আজ

নিউজনাউ ডেস্ক: বাংলাদেশ জিম্বাবুয়ে ওয়ানডে সিরিজ শুরু হচ্ছে আজ। দুই দলের ৩ ম্যাচের ওয়ানডে সিরিজে ফেভারিট অধিনায়ক তামিম ইকবালের দল।

আজ (শুক্রবার) স্থানীয় সময় সকাল সাড়ে ৯টায় অর্থাৎ বাংলাদেশ সময় দুপুর দেড়টায় প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে দুই দল। জিম্বাবুয়ের হারারে স্পোর্টস ক্লাব মাঠে হতে যাওয়া ম্যাচটি বাংলাদেশ থেকে ম্যচটি দেখা যাবে গাজী টেলিভিশন ও টি-স্পোর্টসে। অনলাইনে সরাসরি সম্প্রচার করবে র‍্যাবিটহোল বিডি।

চোট জর্জর বাংলাদেশ দল প্রথম ম্যাচে সেরা একাদশ পাচ্ছে না। পারিবারিক কারণে সফরের মাঝপথে দেশে ফিরে আসায় উইকেটরক্ষক-ব্যাটসম্যান মুশফিকুর রহিমকে ওয়ানডের পাশাপাশি পাওয়া যাবে না টি-টোয়েন্টি সিরিজেও। একমাত্র প্রস্তুতি ম্যাচে পায়ের গোড়ালিতে চোট পাওয়ায় এ ম্যাচে বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমানের খেলা অনিশ্চিত। হাঁটুর ব্যথায় ভুগলেও সিরিজটি ওয়ানডে সুপার লিগের অংশ হওয়ায় তামিম ইকবাল ঝুঁকি নিয়েও খেলবেন‌‌।

মুশফিকের অনুপস্থিতিতে উইকেটের পেছনে দায়িত্ব সামলাবেন লিটন দাস। ওপেনিং থেকে নেমে চার নম্বরে ব্যাট করতে পারেন তিনি। তিনে যথারীতি সাকিব আল হাসান। তার আগে তামিমের সঙ্গে ইনিংসের গোড়াপত্তন করতে দেখা যেতে পারে নাঈম শেখকে। মুস্তাফিজ না থাকায় একাদশে সুযোগ পেতে যাচ্ছেন পেসার শরিফুল ইসলাম। তার সঙ্গে পেস বিভাগে দায়িত্ব সামলাবেন তাসকিন আহমেদ ও মোহাম্মদ সাইফউদ্দিন।

স্পিনে সাকিব-মিরাজদের সাহায্য করবেন মোসাদ্দেক হোসেন সৈকত আর আফিফ হোসেন ধ্রুব। মাহমুদউল্লাহ রিয়াদ থাকায় একাদশে স্পিনারের সংখ্যা ৫ জন দেখা যেতে পারে।

এদিকে সিরিজ শুরুর আগের দিন ওয়ানডে স্কোয়াড ঘোষণা করেছে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড। যেখানে জিম্বাবুয়ের নিয়মিত অধিনায়ক শন উইলিয়ামস ও ক্রেইগ আরভিন করোনায় সৃষ্ট জটিলতায় টেস্টের পর ওয়ানডে সিরিজেও অনুপস্থিত থাকবেন।

নিউজনাউ/আরবি/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: