সিআরবিতে হাসপাতাল: মন্ত্রিপরিষদ ও রেল সচিবসহ ৮ জনকে নোটিশ

চট্টগ্রাম ব্যুরোঃ চট্টগ্রামের ফুসফুস খ্যাত চিরসবুজ সিআরবিতে হাসপাতাল নির্মাণের ঘোষণায় মন্ত্রিপরিষদ সচিব, রেলসচিব, মহাপরিচালকসহ আটজনকে ডিমান্ড অব জাস্টিস নোটিশ (লিগ্যাল নোটিশ) পাঠিয়েছে মানবাধিকার সংগঠন বাংলাদেশ হিউম্যান রাইটস ফাউন্ডেশন (বিএইচআরএফ)।

বিএইচআরএফ পরিচালক, ট্রাস্টি ও চট্টগ্রাম চ্যাপ্টারের সভাপতি এডভোকেট এএম জিয়া হাবিব আহসানের আবেদনের প্রেক্ষিতে আজ (বুধবার) ডাক ও ইমেইলযোগে এই নোটিশ জারি করেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার হাসান এমএস আজিম।

নোটিশে মন্ত্রিপরিষদ সচিব, রেল মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক, রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক, পাবলিক প্রাইভেট পার্টনারশিপ অথরিটির প্রধান নির্বাহী কর্মকর্তা, পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান ও চট্টগ্রামে মেট্রোপলিটন পুলিশ কমিশনারকে বিবাদী করা হয়।

বিবাদীদের আগামি ৭ দিনের মধ্যে পরিবেশ বিনষ্টকারী এই প্রকল্পের স্থান অন্যকোন যৌক্তিক জায়গায় সরিয়ে নেওয়ার আহ্বান জানানো হয়েছে, যাতে পরিবেশ, ঐতিহ্য ও প্রাকৃতিক সৌন্দর্যহানি না হয়।

প্রকল্পের স্থান পরিবর্তনে সিদ্ধান্ত নিতে ব্যর্থ হলে বিএইচআরএফ’র পক্ষ থেকে সংশ্লিষ্টদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে উপযুক্ত আদালতে মামলা কিংবা উচ্চ আদালতে রিট পিটিশন দায়ের করার ঘোষণাও দেওয়া হয় নোটিশে।

নিউজনাউ/পিপিএন/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: