আফগান সামরিক বাহিনীর ২২ কমান্ডোকে হত্যা করলো তালেবান

নিউজনাউ ডেস্ক: আত্মসমর্পণ করতে চাওয়া আফগান সামরিক বাহিনীর ২২ কমান্ডোকে গুলি করে হত্যা করেছে দেশটির সশস্ত্র গোষ্ঠী তালেবান। নিরস্ত্র অবস্থায় তাদেরকে গুলি করে হত্যা করা হয় বলে জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন।

সংবাদমাধ্যমটি জানিয়েছে, আত্মসমর্পণের সময় তালেবান যোদ্ধাদের গুলিতে নিহত ওই ২২ কমান্ডোর সবাই আফগানিস্তানের স্পেশাল ফোর্সেস ইউনিটের সদস্য ছিলেন। গত ১৬ জুন দেশটির তুর্কিমেনিস্তান সীমান্তবর্তী ফারিয়াব প্রদেশের দাওলাত আবাদ শহরে এই ঘটনা ঘটে।

এদিকে নির্মম এই হত্যাকাণ্ডের একটি ভিডিও ফুটেজ প্রকাশ করেছে সিএনএন। এ ঘটনার কয়েকটি ভিডিও ফুটেজ এবং প্রত্যক্ষদর্শীদের বক্তব্য যাচাই-বাছাইও করেছে তারা। ভিডিওতে দেখা গেছে, সশস্ত্র তালেবান যোদ্ধাদের দিকে ওপরে হাত তুলে আত্মসমর্পণের উদ্দেশে এগিয়ে আসছিলেন দেশটির সরকারি বাহিনীর কমন্ডোরা। এসময় সরকারি সেনাদের সবাই নিরস্ত্র ছিলেন বলে পরিষ্কারভাবে দেখা গেছে।

একপর্যায়ে তাদের দিকে গুলিবর্ষণ শুরু করে তালেবান যোদ্ধারা। এসময় অনেককে আল্লাহু আকবার (আল্লাহ মহান) বলতে শোনা যায়। পরে একটি মার্কেটের বাইরে নিহত কমান্ডোদের মরদেহ ছড়িয়ে-ছিটিয়ে পড়ে থাকতে দেখা যায়।

এদিকে ঘটনাস্থল থেকে নিহত ওই ২২ আফগান কমান্ডোর মরদেহ উদ্ধার করা হয়েছিল বলে নিশ্চিত করেছে রেড ক্রস।

নিউজনাউ/আরবি/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: