অফিসে শ্রমিকের ঝুলন্ত লাশ, ইউপি সদস্যসহ গ্রেপ্তার ৩

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম কর্ণফুলী উপজেলার ইছানগর গ্রামে নুরুল আলম (৪৫) নামে এক ব্যক্তির ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার (১৩ জুলাই) চরপাথরঘাটা ইউনিয়নের ৮নং ওয়ার্ডে এক নারী ইউপি সদস্যের অফিসে এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছেন কর্ণফুলী থানার ওসি মো. দুলাল মাহমুদ। নিহত নুরুল আলম স্থানীয় মৃত শরফত আলীর পুত্র। নুরুল আলম রাজমিস্ত্রির কাজ করতেন।

এ ঘটনায় পুলিশ নারী ইউপি সদস্যসহ তিন জনকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তার তিনজন হলেন- চরপাথরঘাটা ইছানগর গ্রামের সংরক্ষিত ওয়ার্ডের ইউপি সদস্য আছিয়া বেগম (৫৫), তার ভাতিজা কোরবান আলী (২৮) এবং কোরবানের বন্ধু মো. পারভেজ (২৩)।

জানা যায়, ইউপি সদস্যের ভাতিজা কোরবান আলী কিছুদিন আগে রাজমিস্ত্রি নুরুল আলমকে একটি পাকা স্থাপনা নির্মাণ কাজের জন্য অগ্রিম ৫০ হাজার টাকা দিয়েছিলেন। কিন্তু নুরুল আলম কাজটি শুরু করেননি। এজন্য তাকে গতকাল মঙ্গলবার বেলা সাড়ে এগারোটার দিকে নারী ইউপি সদস্য আছিয়া বেগমের কার্যালয়ে ডেকে নিয়ে টাকা ফেরত চাওয়া হয়। এসময় তাকে মারধর করা হয় বলে নিহতের পরিবার অভিযোগ করে। বিকেলে কার্যালয় থেকে ঝুলন্ত অবস্থায় মরদেহ উদ্ধার করে পুলিশ।

কর্ণফুলী থানার ওসি (তদন্ত) ফেরদৌস জাহান বলেন, বিকেলে ইউপি সদস্যের পক্ষ থেকে থানায় খবর দেওয়া হলে আমরা ঘটনাস্থলে যাই। তালা ভেঙে অফিসের ভেতর ঢুকি। ভেতরে চালার লোহার সিলিংয়ের সঙ্গে লুঙ্গি দিয়ে গলায় পেঁচিয়ে ঝুলন্ত অবস্থা থেকে লাশ উদ্ধার করি। সুরতহাল প্রতিবেদনে শরীরে কোনো আঘাতের চিহ্ন আমরা পাইনি। তবে গলায় শ্বাসরোধের চিহ্ন আছে। আমরা লাশ উদ্ধার করে মর্গে পাঠিয়েছি। ময়নাতদন্তের রিপোর্ট পেলে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।

রাতে নিহত নুরুল আলমের পুত্র নজরুল ইসলাম বাদী হয়ে আছিয়াসহ চারজনকে আসামি করে থানায় মামলা দায়ের করেন। পাওনা টাকা আদায়ের জন্য ওই কার্যালয়ে নিয়ে আটকে নির্যাতনের পর তাকে হত্যা করা হয়েছে বলে অভিযোগ করেছে তার পরিবার।

মামলার আসামিরা হলেন- ১। কোরবান আলী (২৮) ২। মো. নাছির (৩২) ৩। আছিয়া খাতুন (৫৫) ৪। মোহাম্মদ পারভেজ (২৩)। এদের মধ্যে তিনজনকে পুলিশ তাৎক্ষণিক গ্রেপ্তার করতে সক্ষম হন।

এ ব্যাপারে কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ নিউজনাউকে বলেন, এ ঘটনায় নিহতের পুত্র বাদী হয়ে চারজনকে মামলা দায়ের করেছেন। নারী ইউপি সদস্যসহ তিন আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁদের বুধবার (আজ) আদালতে প্রেরণ করা হবে।

নিউজনাউ/পিপিএন/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: