হৃদরোগ বিশেষজ্ঞ ডা. সৈয়দ মোস্তফাও হার মানলেন করোনার কাছে

চট্টগ্রাম ব্যুরো : ‘গরিবের ডাক্তার’ হিসেবে পরিচিত চট্টগ্রামের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডা. সৈয়দ মোস্তফা কামাল (৭০) আর নেই। করোনায় আক্রান্ত হয়ে সুস্থ হলেও হার মানলেন করোনা পরবর্তী জটিলতার কাছে।

মঙ্গলবার (১৩ জুলাই) রাত ১০টার দিকে ঢাকার বাংলাদেশ স্পেশালাইজড (বিএসবি) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। নিউজনাউকে বিষয়টি নিশ্চিত করেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি।

গত জুনের শেষ দিকে তিনি করোনায় আক্রান্ত হওয়ার পর উন্নত চিকিৎসার জন্য ঢাকা চলে যান। মৃত্যুর আগ পর্যন্ত ঢাকার বিএসবি হাসপাতালের আইসিইউতেই চিকিৎসাধীন ছিলেন তিনি।

ডা. সৈয়দ মোস্তফা কামাল চট্টগ্রামের চন্দনাইশের দোহাজারী পৌরসভার জামিজুরী গ্রামের প্রয়াত স্কুল শিক্ষক আবু তাহেরের মেজ ছেলে। চট্টগ্রামের ফিরিঙ্গিবাজারের দোভাষ পরিবারের জামাতা ছিলেন তিনি।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের হৃদরোগ বিশেষজ্ঞ হিসেবে কর্মরত ছিলেন ডা.মোস্তফা কামাল। কাজ করেছেন ঢাকার পিজি হাসপাতালেও। সরকারি হাসপাতালের চাকরি থেকে অবসর নেওয়ার পর তিনি যোগ দেন বেসরকারি ইউএসটিসি হাসপাতালে।

তিনি চট্টগ্রামের দোহাজারি-জামিজুরির মানুষ বিশেষ করে দরিদ্র ও অসহায় মানুষের কাছে ছিলেন খুবই জনপ্রিয়। চিকিৎসা পেশার শুরু থেকে নিজ গ্রামে বিনামূল্যে চিকিৎসাসেবা দিয়েছেন। প্রায় প্রতি শুক্রবার যেতেন গ্রামে। রোগীরা অধীর আগ্রহে অপেক্ষা করতেন তার জন্য।

নিউজনাউ/পিপিএন/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: