সিআরবি রক্ষায় রুহেলের আহবান

চট্টগ্রাম ব্যুরো : নগরের সিআরবি এলাকায় শতবর্ষী গাছ কাটার বিরোধীতা করে চট্টগ্রামের পাহাড়, গাছ রক্ষার ডাক দিয়েছেন জানিয়েছেন বিশিষ্ট আইটি বিশেষজ্ঞ ও এসবিজি ইকোনমিক জোনের ব্যবস্থাপনা পরিচালক মাহবুবুর রহমান রুহেল।

বেসরকারি সংস্থা ও রেলওয়ের যৌথ উদ্যোগে হাসপাতাল ও মেডিকেল কলেজ নির্মাণের সিদ্ধান্তের বিরোধীতায় যখন সারা চট্টগ্রামবাসী ঐক্যবদ্ধ তখন জনগণের মুখে ভাষায় ফুটে উঠেছে বর্ষীয়ান রাজনীতিবিদ ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের সন্তান রুহেলের ফেসবুক স্ট্যাটাসে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি লেখেন, ‘চট্টগ্রাম পাহাড় পর্বত, সবুজের অরণ্য, শতবর্ষী গাছের আবাসভূমি হিসেবে সারাদেশে পরিচিত ছিল। পরিতাপের বিষয় সময়ের সাথে, আমাদের অবহেলায় অনেক শতবর্ষ গাছ, চোখজুড়ানো পাহাড় বিলীন হয়ে গেছে। এখন শুধুমাত্র সিআরবি এবং ডিসি হিল বুকভরা শ্বাস নেয়ার অবশিষ্ট স্মৃতি হিসেবে টিকে আছে।’

গাছ, পাহাড় আর পার্ক রক্ষায় নিজের বাবার অবদান স্মরণ করে দিয়ে তিনি লেখেন, দুটো স্থান এখনো সংরক্ষিত আছে এই শহরের মুরুব্বি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এর আন্তরিকতায় | সম্প্রতি পত্রিকায় প্রকাশিত হাসপাতাল স্থাপনের সংবাদ আমাদের মধ্যে উদ্বেগ তৈরি করছে এখানকার বাকী গাছগুলোও হয়ত ধবংস হয়ে যাবে। চট্টগ্রামের বিশেষ করে সিআরবি এলাকার শতবর্ষী একটা গাছও কাউকে কাটতে দেয়া হবে না বলে তিনি হুশিয়ারি করেন।

নিউজনাউ/পিপিএন/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: