আরও এক বছর সিআইডি প্রধান পদে ব্যারিস্টার মাহবুবুর রহমান

নিউজনাউ ডেস্ক: সিআইডি প্রধান হিসেবে আরও এক বছর পদে বহাল থাকছেন পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক ব্যারিস্টার মাহবুবুর রহমান। আগামী এক বছরের জন্য তাকে চুক্তিভিত্তিক নিয়োগ দিয়েছে সরকার।

সোমবার (১২ জুলাই) রাষ্ট্রপতির আদেশে জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখা এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে।

প্রজ্ঞাপনে বলা হয়, সরকারি চাকরি আইন ২০১৮ এর ধারা-৪৯ অনুযায়ী ব্যারিস্টার মাহবুবুর রহমানকে তার অবসরোত্তর ছুটি ও এর সঙ্গে সংশ্লিষ্ট সুবিধাদি স্থগিতের শর্তে আগামী ৩১ জুলাই ২০২১ অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী এক বছর মেয়াদে বাংলাদেশ পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক পদে চুক্তিভিত্তিক নিয়োগ করা হলো।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, এ নিয়োগের অন্যান্য শর্ত অনুমোদিত চুক্তিপত্রের মাধ্যমে নির্ধারিত হবে।

এর আগে ২০২০ সালের ৩ মে ব্যারিস্টার মাহবুবুর রহমানকে সিআইডির অতিরিক্ত আইজিপি হিসেবে নিয়োগ দেয় সরকার। তিনি দায়িত্ব নেয়ার পর সংস্থাটির দক্ষতা ও কার্যক্রমের উন্নয়নে যুগান্তকারী উদ্যোগ নিয়েছেন। তিনি দায়িত্বে আসার পর অতীতের চেয়ে আরও বেশি কর্মচাঞ্চল্য তৈরি হয় সিআইডিতে। বহুমুখী কার্যক্রমের মধ্য দিয়ে বারবার ইতিবাচক আলোচনায় এসেছে সংস্থাটি। অর্থপাচার ও মানবপাচার প্রতিরোধ, সাইবার ক্রাইম ও প্রতারক চক্র দমনে গত এক বছরে ব্যাপক ভূমিকা রেখেছে সিআইডি। বিশেষ করে সিআইডির ফরেনসিক বিভাগকে আরও উন্নত করতে বর্তমান অতিরিক্ত আইজিপির নেয়া উদ্যোগ সর্বমহলে প্রশংসনীয় হয়েছে। এর মধ্য দিয়ে কম সময়ের মধ্যে প্রকৃত অপরাধী শনাক্তের সুযোগ বেড়েছে।

নিউজনাউ/এসএ/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: