করোনায় প্রধানমন্ত্রীর মানবিক প্রয়াস সারা বিশ্বে প্রশংসিত: মেয়র রেজাউল

 চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র এম রেজাউল করিম চৌধুরী বলেছেন, করোনা মহামারীতে সাধারণ মানুষের পাশে আওয়ামী লীগ সরকার ছাড়া আর কেউ নেই। বিএনপি সহ অন্যান্য দল গুলো শুধু অনলাইনে সরকারের সমালোচনাই করেছে। সাম্প্রতিকালে কঠিন সময়ে কাউকে যাতে অভূক্ত থাকতে না হয়, তার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে মানবিক প্রয়াস চালিয়েছেন তা সারা বিশ্বে প্রশংসিত।

সোমবার নগরের ১৪ নং লালখান বাজার ওয়ার্ডে করোনার কারণে কর্মহীন হয়ে পড়া মানুষের মাঝে প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা প্রদানকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মেয়র। ১৪ নং লালখান বাজার ওয়ার্ড আওয়ামীলীগ এর সভাপতি সিদ্দিক আহমেদ এর সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ এর প্রচার সম্পাদক শফিকুল ইসলাম ফারুক।

এসময় ১৪ নং লালখান বাজার ওয়ার্ড কাউন্সিলর আবুল হাসনাত মোহাম্মদ বেলাল, সংরক্ষিত মহিলা ওয়ার্ড কাউন্সিলর আনজুমান আরা, পেশাজীবি সংগঠনের নেতা আজাদ হোসেন হাজারী, যুবলীগ নেতা সুরুত কুমার চৌধুরী, ওয়ার্ড আওয়ামী লীগ এর সাংগঠনিক সম্পাদক ইকবাল হােসেন হিরন, হাবিবুর রহমান পেয়ারু সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। এসময় ১৯০ জনকে আর্থিক সহায়তা বিতরণ করা হয়।

মেয়র আরো বলেন, করোনার দ্বিতীয় ঢেউয়ের বিরূপ প্রভাবে পরিস্থিতি ক্রম অবনতিশীল। যে-কোন ভাবে সম্বনিত উদ্যোগ ও সচেতনতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে রেখে সামাল দেয়ার দুর্জয় হিম্মত অর্জন করতে হবে। এ ব্যাপারে চট্টগ্রাম সিটি কর্পোরেশন সক্রিয় ও প্রস্তুত রয়েছে। চসিক স্বাস্থ্য বিভাগ পরিচালিত আইসোলেশন সেন্টার কোভিড-১৯ আক্রান্তদের বিনা মূল্যে সব ধরণের চিকিৎসা সহায়তা দেয়ার জন্য প্রস্তুত রাখা হয়েছে। এখানে অক্সিজেনসহ ওষুধ ও চিকিৎসা সরঞ্জামের পর্যাপ্ত মওজুদও রয়েছে এবং চিকিৎসক নার্স ও স্বাস্থ্যকর্মীগণ সেবা প্রদানে নিয়োজিত আছে। তিনি টিকা গ্রহণের জন্য নিবন্ধন কার্যক্রমে নগরবাসীকে সহযোগিতা ও আগ্রহ বাড়াতে কাউন্সিলরদের প্রতি অনুরোধ জানান।

এছাড়া এর আগে ভারী বর্ষা মৌসুমে ভূমি ধ্বসের হাত থেকে মূল্যবান প্রাণহানি রক্ষায় মতিঝর্ণা এলাকায় জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে গঠন করা ক্রাইসিস ম্যানেজমেন্টের টীমের সদস্যদের রেইনকোট বিতরণ করেছেন লালখান বাজার ওয়ার্ড কাউন্সিলর আবুল হাসনাত মোহাম্মদ বেলাল।

এসময় উপস্থিত ছিলেন লালখান বাজার ওয়ার্ড আওয়ামী লীগের সহ সভাপতি শেখ দেলোয়ার, ওয়ার্ড আওয়ামী লীগ নেতা সাধন সিংহ, স্বপন চৌধুরী বড়বাবু, মোস্তাক আহমেদ ময়নাল, মোজাম্মেল হোসেন সোহাগ, তপন সিংহ, বিশ্বজিত চৌধুরী, মিজানুর রহমান, মো: আনোয়ার প্রমুখ।

নিউজনাউ/পিপিএন/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: