আর্জেন্টিনা ট্রফি জিতে কত টাকা পেলো

নিউজনাউ ডেস্ক: একবার-দুই বার নয়, সবশেষ ৬ ফাইনালেই হতাশ হতে হয়েছে আর্জেন্টিনার। লিওনেল মেসি একাই ব্যর্থ হয়েছেন চার ফাইনালে। এবার আর ভাগ্য প্রতারণা করল না। ফাইনালে ব্রাজিলকে পেয়েও বাজিমাত। রবিবার বাংলাদেশ সময় সকালে উড়ল আর্জেন্টিনা। ২৮ বছরের প্রতীক্ষার অবসান আর্জেন্টিনার।

মেসির ১৬ বছরের ক্যারিয়ারে আর্জেন্টিনার হয়ে প্রথম শিরোপা! আর ১৯৯৩ সালের কোপা আমেরিকার পর ফের ট্রফি জিতল আলবিসেলেস্তেরা। ফাইনাল শেষে ট্রফির সঙ্গে উড়ল টাকাও। মোটা অংকের অর্থ পেল দুই ফাইনালিস্ট দল। চলুন দেখে নেই এবারের কোপায় কে কী পেলেন।

টুর্নামেন্টের সেরা ফুটবলারের পুরস্কার ‘গোল্ডেন বল’ -এর দাবিদার ছিলেন মেসিই। ৪ গোল ও পাঁচটি গোল সতীর্থদের দিয়ে করিয়েছেন এবারের কোপায়। তার পথ ধরে হাসিমুখে গোল্ডেন বল নিয়েছেন তিনি। সেরা গোলকিপার হয়েছেন চ্যাম্পিয়ন আর্জেন্টিনার এমিলিয়ানো মার্টিনেজ।

সেমিফাইনালে কলম্বিয়ার বিপক্ষে টাইব্রেকারে জয়ের নায়ক তিনি। ফাইনালেও বেশ খেলেছেন। ‘গোল্ডেন গ্লাভস’ জিতেছেন এই গোলকিপার। ফাইনালের ম্যাচসেরা আনহেল ডি মারিয়া। তার গোলেই ফাইনালে ব্রাজিলের বিপক্ষে জিতেছে আর্জেন্টিনা। টুর্নামেন্টের ফেয়ার প্লে ট্রফি পেয়েছে ব্রাজিল।

টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়ে আর্জেন্টিনা পেল ৬৫ লাখ ডলার। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৫৫ কোটি টাকা। রানার্সআপ ব্রাজিল পেল ৩৫ লাখ ডলার। বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩০ কোটি টাকা।

কোপায় তৃতীয় হওয়া কলম্বিয়া পেয়েছে ৩০ লাখ ইউরো (বাংলাদেশি মুদ্রায় প্রায় ২৫ কোটি ৫০ লাখ)। পেরু পেয়েছে ২১ কোটি টাকা। প্রায় ১৩ কোটি টাকা পেয়েছে কোয়ার্টার ফাইনাল থেকে বাদ পড়া ইকুয়েডর, প্যারাগুয়ে, উরুগুয়ে ও চিলি।

নিউজনাউ/এফএস/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: