সাংবাদিক তানুর নিঃশর্ত মুক্তি দাবি করেছে বাংলাদেশ ক্যাবল টিভি দর্শক ফোরাম

নিউজনাউ ডেস্ক: সাংবাদিক তানভীর হাসান তানুর নিঃশর্ত মুক্তি দাবি করেছেন বাংলাদেশ ক্যাবল টিভি দর্শক ফোরামের সভাপতি এরফানুল হক নাহিদ ও মহাসচিব শাহাদাৎ হোসেন মুন্না। একই সঙ্গে আইসিটি অ‌্যাক্টে হয়রানি মূলক মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন তারা।

শনিবার বিকেলে আইসিটি অ‌্যাক্টে দায়ের করা মামলায় তানুকে গ্রেপ্তার করে পুলিশ। তানু দৈনিক ইত্তেফাক, ইন্ডিপেন্ডেন্ট টিভি ও জাগো নিউজের ঠাকুরগাঁও প্রতিনিধি।

এছাড়াও তিনি ঠাকুরগাঁও প্রেসক্লাবের দপ্তর সম্পাদক। টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি। তানুর বড় ভাই ঢাকা পোস্টের কান্ট্রি এডিটর মাহাবুর আলম সোহাগ বলেন, ‘ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের রোগীদের খাবারের মান নিয়ে গত ৫ জুলাই জাগো নিউজে একটি সংবাদ প্রকাশ হয়। তানুর করা সেই সংবাদ প্রকাশের পর ক্ষুব্ধ হয় হাসপাতাল কর্তৃপক্ষ। এ ঘটনায় হাসপাতালের তত্ত্বাবধায়ক নাদিরুল ইসলাম চপল বাদি হয়ে আইসিটি অ‌্যাক্টে একটি মামলা দায়ের করেন। ওই মামলায় তানু ছাড়া আরও দুই সাংবাদিককে আসামি করা হয়েছে।

বাংলাদেশ ক্যাবল টিভি দর্শক ফোরামের মহাসচিব শাহাদাৎ হোসেন মুন্না বলেন, ‘তানু একজন প্রতিশ্রুতিশীল সাংবাদিক। যথেষ্ট তথ‌্য প্রমাণসহ হাসপাতালের অনিয়ম নিয়ে তিনি নিউজ করেছেন। সত‌্য প্রকাশ করায় তাকে আইসিটি অ‌্যাক্টে হয়রানিমূলক মামলা দিয়ে গ্রেপ্তার করা হয়েছে। বিষয়টি দুঃখজনক। অবিলম্বে তার মুক্তি দাবি করছি। এছাড়া হাসপাতাল কর্তৃপক্ষের যদি কোনো গাফিলতি থেকে থাকে, তাহলে সেটাও তদন্ত করে ব‌্যবস্থা নেওয়ার দাবি জানাচ্ছি।’

নিউজনাউ/এফএস/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: