হারারে টেষ্ট জয়ের জন্য বাংলাদেশের দরকার ৭ উইকেট 

নিউজনাউ ডেস্ক: হারারে টেস্টে পঞ্চম দিনে জয়ের জন্য বাংলাদেশের দরকার ৭ উইকেট আর জিম্বাবুয়ের ৩৩৭ রান। নিজেদের দ্বিতীয় ইনিংসে ৩ উইকেটে ১৪০ রান করে চতুর্থ দিন শেষ করেছে স্বাগতিকরা।

এর আগে দ্বিতীয় ইনিংসে শান্ত এবং সাদমানের সেঞ্চুরিতে ১ উইকেটে ২৮৪ রান সংগ্রহ করে ইনিংস ঘোষণা করেন মুমিনুল হক। ফলে জয়ের জন্য জিম্বাবুয়ের সামনে লক্ষ্য দাঁড়ায় ৪৭৭ রান।

বিনা উইকেটে ৪৫ রান নিয়ে চতুর্থ দিনে ব্যাটিংয়ে নামেন সাইফ-সাদমান। দলীয় ৮৮ রানে আউট হন সাইফ। এরপর দ্বিতীয় উইকেট জুটিতে মারমুখী ব্যাট করতে থাকেন শান্ত-সাদমান। লাঞ্চের পরেই সেঞ্চুরি তুলে নেন এই দুই ব্যাটার। ওয়ানডে মেজাজে খেলতে থাকেন শান্ত।

ক্যারিয়ারের প্রথম শতক হাকানো সাদমান ১১৫ রানে অপরাজিত থাকেন। শান্ত করেন ১১৭ রান। বড় টার্গেটে খেলতে নেমে দলীয় ১৫ রানে আউট হন জিম্বাবুয়ের শুম্বা। এরপর কাইতানো ও ব্রেন্ডন টেইলর মিলে ৯৫ রানের জুটি গড়েন। ওয়ানডে মেজাজে খেলেন অধিনায়ক ব্রেন্ডন টেইলর। টেস্ট ক্যারিয়ারের ১১ তম ফিফটি তুলে নিয়ে এগুচ্ছিলেন সেঞ্চুরির দিকে। তবে তাকে ৯২ রানে ফেরান মেহেদী মিরাজ।

আগের ইনিংসে ৮৭ রান করা কাইতানো ধরে খেলার চেষ্টা করেও ফিরেছেন ৭ রানে। এরপর ত্রিপানো আর মেয়ার্স মিলে দলের হাল ধরেন। এই দুই ব্যাটসম্যান শুরু করবেন পঞ্চম দিনের খেলা।

নিউজনাউ/টিএন/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: