জুলাইয়ে ৫০, আগস্টে ৬০ লাখ ডোজ টিকা আসছে: স্বাস্থ্যমন্ত্রী

নিউজনাউ ডেস্ক: চলতি মাসের শেষে চীনের সিনোফার্মের ৫০ লাখ ডোজ টিকা এবং আগামী আগস্ট মাসের শুরুতেই কোভ্যাক্স ফ্যাসিলিটি থেকে ৬০ লাখ ডোজ ফাইজারের করোনার টিকা বাংলাদেশে পৌঁছাবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

শনিবার (১০ জুলাই) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) কনভেনশন সেন্টারে ফিল্ড হাসপাতাল পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, শুক্রবার (৯ জুলাই) বিশ্ব স্বাস্থ্য সংস্থা থেকে চিঠি এসেছে। তারা জানিয়েছে, আগস্ট মাসের শুরুতেই ৬০ লাখ ডোজ ফাইজারের টিকা আমাদেরকে দেওয়া হবে। এছাড়াও এ মাসের শেষের দিকে বা আগস্টের প্রথম দিকে চীন থেকে আরও ৫০ লাখ ডোজ টিকা আসছে।

তিনি বলেন, আমরা আশা করছি আগামী দেড় মাসের মধ্যে আমাদের হাতে এক থেকে দেড় কোটি ডোজ টিকা থাকবে। এছাড়াও আগস্ট মাসে আরও কিছু টিকা আসার কথা রয়েছে।

মন্ত্রী বলেন, আমরা চেষ্টা করছি। আমাদের ডাক্তার-নার্সরা গত দেড় বছর ধরে দিনরাত কাজ করছে। অনেকেই মৃত্যুবরণ করছে। তাদের পরিবার ক্ষতিগ্রস্ত হচ্ছে। আমরা আশা করব আপনারা তাদের প্রতি সহানুভূতি জ্ঞাপন করবেন। তাদের একটু উৎসাহিত করবেন।

এর আগে গত ৩১ মে রাতে কোভ্যাক্স থেকে ফাইজারের এক লাখ ৬২০ ডোজ টিকা দেশে পৌঁছায়। এমিরেটস এয়ারলাইন্সের ইকে-৫৮২ ফ্লাইটে এ টিকা দেশে পৌঁছে। এবস টিকা এরইমধ্যে প্রয়োগ শুরু হয়েছে।

নিউজনাউ/টিএন/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: