কোপার ফাইনাল: ব্রাহ্মণবাড়িয়া ১ হাজার পুলিশ মোতায়ন

নিউজনাউ ডেস্ক: রাত পোহালেই মাঠের লড়াইয়ে নামবে ফুটবল বিশ্বে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল-আর্জেন্টিনার তারকারা। কোপা আমেরিকার ফাইনালের এই লড়াইয়ে দুই দলের খেলোয়াড়দের ফুটবল ছন্দ দেখতে যখন পুরো বিশ্ব প্রস্তুত, ঠিক তখনই উল্টো চিত্র বিরাজ করছে ব্রাহ্মণবাড়িয়ায়।

ইতোমধ্যে ব্রাজিল-আর্জেন্টিনা সমর্থকদের মধ্যে একাধিক স্থানে সংঘর্ষের ঘটনা ঘটেছে। উত্তেজনা প্রশমনের লক্ষ্যে পুরো জেলায় হাজারো পুলিশ সদস্য ১১ জুলাই ভোর থেকেই দায়িত্ব পালন করবেন বলে পুলিশের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে। পাশাপাশি জেলা পুলিশের পক্ষ থেকে বড় পর্দায় ফাইনাল খেলা দেখা নিষিদ্ধের পাশাপাশি সবধরনের বিজয় মিছিল নিষিদ্ধ করা হয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, সুদূর দক্ষিণ আমেরিকায় ফুটবলের ফাইনালের এই বড় আসর বসছে আগামী ১১ জুলাই। কিন্তু এর উত্তেজনা ছড়িয়ে পড়েছে সারা বিশ্বে। আর বাংলাদেশের ব্রাহ্মণবাড়িয়ায় এই খেলা নিয়ে দুই পক্ষের মাঝে একাধিক সংঘর্ষ হয়েছে।

তর্কবিতর্কের জেরে গত ৬ জুলাই ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সাদেকপুর ইউনিয়নের সাদেকপুর গ্রামে ব্রাজিল-আর্জেন্টিনা সমর্থকের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে অন্তত ৪ জন আহত হয়েছেন। ফাইনাল খেলাকে কেন্দ্র করে দুই দলের সমর্থকদের মধ্যে উত্তেজনা প্রশমনের লক্ষ্যে জেলা পুলিশের পক্ষ থেকে হাজারো পুলিশ সদস্য ফাইনাল খেলার দিন (১১ জুলাই) ভোর ৬টা থেকে সতর্কতামূলক অবস্থানে থাকবেন।

ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মোল্লা মোহাম্মদ শাহীন  জানান, ১১ তারিখ ভোর ৬টা থেকে কোপা আমেরিকার ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। এই ফাইনাল খেলাকে কেন্দ্র করে ইতিমধ্যে ব্রাহ্মণবাড়িয়ার একাধিক স্থানে পাল্টাপাল্টি হামলার ঘটনা ঘটেছে। তাই জেলা পুলিশ থেকে বাড়তি সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করার প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

তিনি বলেন, খোলা জায়গায় বড় পর্দায়, কোন ক্লাবে বা চায়ের দোকানে কোথাও খেলা দেখার আয়োজন করতে দেওয়া হবে না। এ বিষয়ে আমরা মাইকিং করে জানিয়ে দেব।

নিউজনাউ/টিএন/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: