রাসেল ঝড়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে নাটকীয় জয় ক্যারিবীয়দের

নিউজনাউ ডেস্ক: সেইন্ট লুসিয়ার ড্যারেন স্যামি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মাত্র ১৪৫ রানের পুঁজি নিয়েও অস্ট্রেলিয়ার বিপক্ষে ১৮ রানের নাটকীয় এক জয় পেয়েছে ক্যারিবীয়রা। নাটকীয় এই জয়ে পাঁচ ম্যাচ সিরিজে লিড নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

ম্যাচে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল অস্ট্রেলিয়া। ইনজুরির কারণে ম্যাচটি খেলতে পারেননি ওয়েস্ট ইন্ডিজের নিয়মিত অধিনায়ক কাইরন পোলার্ড। ফলে মাঠে নামার আগেই ধাক্কা খায় ক্যারিবীয়রা। পোলার্ডের অনুপস্থিতিতে অধিনায়কত্ব সামলান নিকোলাস পুরান।

ব্যাটিংয়ে নেমে শুরুটা মোটেও ভালো ছিল না ওয়েস্ট ইন্ডিজের। ইনিংসের ১২ ওভার শেষে তাদের সংগ্রহ ছিল ৪ উইকেটে ৬৬ রান। লেন্ডল সিমনস (২৮ বলে ২৭), এভিন লুইস (২ বলে ০), ক্রিস গেইল (১০ বলে ৪) ও শিমরন হেটমায়াররা (২৫ বলে ২০) খেলেন ধীর ইনিংস।

সেখান থেকে দলকে লড়াই করার মতো পুঁজি এনে দেন মারকুটে অলরাউন্ডার আন্দ্রে রাসেল। আন্তর্জাতিক ক্যারিয়ারের প্রথম টি-টোয়েন্টি ফিফটিতে মাত্র ২৮ বলে ৫১ রান করেন তিনি। যেখানে ছিল ৩ চার ও ৫টি ছয়ের মার। তার ঝড়েই ৬ উইকেটে ১৪৫ রানের সংগ্রহ পায় স্বাগতিকরা।

অস্ট্রেলিয়ার পক্ষে ৪ ওভারে এক মেইডেনসহ মাত্র ১২ রান খরচায় ৩ উইকেট নেন জশ হ্যাজলউড। প্রথম তিন ওভারে ১৭টি ডট বল করেন তিনি, উইকেট নেন ২টি।

পরে রান তাড়া করতে নেমে শুরুটা দুর্দান্ত হয় অসিদের। ইনিংসের দ্বিতীয় ওভারে অধিনায়ক অ্যারন ফিঞ্চ ফিরে গেলেও এর প্রভাব পড়তে দেননি আরেক ওপেনার ম্যাথু ওয়েড ও তিন নম্বরে নামা মিচেল মার্শ। এ দুজনের ঝড়েই ৮ ওভারে ৮৯ রান করে ফেলে অস্ট্রেলিয়া।

আউট হওয়ার আগে ১ চার ও ৩ ছয়ের মারে মাত্র ১৪ বলে ৩৩ রান করেন ওয়েড। মিচেল মার্শের ব্যাট থেকে আসে ৫ চার ও ২ ছয়ের মারে ৩১ বলে ৫১ রানের ইনিংস। কিন্তু এ দুজন আউট হওয়ার পরেই বাঁধে বিপত্তি। পরের ব্যাটসম্যানদের কেউই দলকে জেতানোর মতো কিছু করতে পারেননি।

ওয়েস্ট ইন্ডিজের দুই বোলার ওবেদ ম্যাকয় ও হেইডেন ওয়ালশ জুনিয়র এ দুজনের তোপে ৪ ওভার আগেই ১২৭ রানে অলআউট হয়ে গেছে অস্ট্রেলিয়া। ম্যাচ হেরেছে ১৮ রানের ব্যবধানে।

বল হাতে ৪ ওভারে ২৬ রান খরচায় ৪ উইকেট নিয়ে ম্যাচসেরার পুরস্কার জিতেছেন ম্যাকয়। হেইডেন ওয়ালশের শিকার ২৩ রানে ৩ উইকেট। এছাড়া ফাবিয়ান অ্যালেন ২ ও আন্দ্রে রাসেল নিয়েছেন ১টি উইকেট।

নিউজনাউ/আরবি/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: