রূপগঞ্জে আগুন: ডিএনএ প্রোফাইলে পরিচয় শনাক্তে ২১ দিন লাগবে

নিউজনাউ ডেস্ক: নারায়ণগঞ্জের রূপগঞ্জে সেজান জুস কারখানায় অগ্নিকাণ্ডে নিহতদের পরিচয় শনাক্তে ডিএনএ টেস্টের জন্য মরদেহের হাড়, টিস্যু ও দাঁতের নমুনা সংগ্রহ করছে সিআইডির ফরেনসিক বিভাগ। পাশাপাশি স্বজনদের রক্ত সংগ্রহ করা হচ্ছে। মরদেহের ডিএনএ প্রোফাইল তৈরি করতে সর্বনিম্ন ২১ দিন সময় লাগবে বলে জানিয়েছে ফরেনসিক বিভাগ।

শনিবার (১০ জুলাই) দুপুরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন সিআইডির ফরেনসিক বিভাগের বিশেষ অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর মুনির।

তিনি বলেন, মরদেহের ডিএনএ প্রোফাইল তৈরি করতে সর্বনিম্ন ২১ দিন সময় লাগবে। এরপর আরও বেশি সময় লাগতে পারে।

মোস্তাফিজুর মুনির বলেন, আমরা মরদেহের হাড় সংগ্রহ করে ডিএনএ প্রোফাইল তৈরি করব। পরে এগুলোর প্রোফাইল আমরা নারায়ণগঞ্জ জেলা পুলিশের কাছে পাঠাব। তারাই লাশ হস্তান্তর করবে। আমরা এখন পর্যন্ত ৩০টি মরদেহ শনাক্তে ৪২ জন স্বজনের কাছ থেকে রক্তের নমুনা সংগ্রহ করেছি।

রবিবারও (১১ জুলাই) এখানে স্বল্প পরিসরে নমুনা সংগ্রহ করা হবে। আমাদের টার্গেট ফুলফিল না হওয়া পর্যন্ত এখানে নমুনা সংগ্রহের বুথ থাকবে। পরে যদি কেউ বাদ পড়ে কোথায় নমুনা দিতে হবে সেটি জানিয়ে দেওয়া হবে।

নারায়ণগঞ্জের রূপগঞ্জে সজীব গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান হাসেম ফুড অ্যান্ড বেভারেজের সেজান জুস কারখানায় অগ্নিকাণ্ডে এখন পর্যন্ত ৫২ শ্রমিকের মৃত্যুর খবর নিশ্চিত করেছে ফায়ার সার্ভিস।

নিউজনাউ/আরবি/২০২১

 

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: