ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলির নির্বিচার গুলি, আহত ৩৭৯

নিউজনাউ ডেস্ক: ফিলিস্তিনে অবৈধ নিরাপত্তা চৌকির বিরুদ্ধে বিক্ষোভের সময় ইসরায়েলি নিরাপত্তা বাহিনীর নির্বিচার গুলিবর্ষণে ৩৭০ জনের বেশি ফিলিস্তিনি নাগরিক আহত হয়েছেন। এরমধ্যে ৩১ জন দখলদার বাহিনীর ছোঁড়া তাজা গুলিতে আহত হয়েছেন। শুক্রবার  অধিকৃত পশ্চিমতীরে এই ঘটনা ঘটে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা জানিয়েছে, পশ্চিমতীরের নাবলুসের কাছে বেইতা শহরে বিক্ষোভের সময় ফিলিস্তিনিদের ওপর ড্রোনের মাধ্যমে টিয়ার গ্যাস নিক্ষেপ করে ইসরায়েলি নিরাপত্তা বাহিনী। সেখানে ফিলিস্তিনিরা তাদের জমি জোরপূর্বক দখলের বিরুদ্ধে বিক্ষোভ করছিলেন।

স্থানীয় সংবাদমাধ্যমগুলো বলছে, ফিলিস্তিনি বিক্ষোভকারীরা এসময় টায়ারে আগুন ধরিয়ে দেয় এবং ইসরায়েলি নিরাপত্তা বাহিনীর ওপর পাথর নিক্ষেপ করে। প্রত্যক্ষদর্শীরা বলছেন, পশ্চিমতীরের বেইতা শহরে শুক্রবার জুমার নামাজের পর শুরু হওয়া ফিলিস্তিনিদের এই বিক্ষোভে তাজা গুলি ও রাবারে মোড়ানো স্টিল বুলেট নিক্ষেপ করে ইসরায়েলি সেনারা।

শুক্রবার একই ধরনের চিত্র দেখা গেছে ফিলিস্তিনের অন্য দুই শহর কাফর কাদুম ও বেইত দাজনে। সেখানে বিক্ষোভরত কয়েক ডজন ফিলিস্তিনিদের ওপর টিয়ার গ্যাস নিক্ষেপ করে ইসরায়েলি নিরাপত্তা বাহিনী। আন্তর্জাতিক আইন অনুযায়ী, ফিলিস্তিনের দখলকৃত ভূখণ্ডে ইসরায়েলের যেকোনো ধরনের বসতি স্থাপন অবৈধ।

নিউজনাউ/এফএস/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: