চট্টগ্রামে মানুষের ঘরে ঘরে যাচ্ছে যুবলীগের অক্সিজেন সিলিন্ডার

চট্টগ্রাম ব্যুরো: করোনার নতুন ছোবলে আবারও দিশেহারা হচ্ছে মানুষ। চট্টগ্রামে অনেক করোনা রোগীর লাগছে অক্সিজেন সেবা। বিভিন্ন হাসপাতালেও পর্যাপ্ত নেই অক্সিজেন ব্যবস্থা। এমন সময়েই অক্সিজেনের ভারী সিলিন্ডার নিয়ে শহর থেকে গ্রামে ফুটছে স্বেচ্ছাসেবক দলের বিভিন্ন দল। চট্টগ্রামে তেমনই ২০ তরুণের টিম ‘স্বাধীন বাংলা’।

চট্টগ্রামের সাবেক ছাত্রনেতা নুরুল আজিম রনির তত্বাবধানেই চলছে করোনাকালের বিনামূল্যের এই অক্সিজেন সেবা কার্যক্রম। মোবাইলে কল পেলেই টিমের সদস্যরা ছুটছেন বিপন্ন রোগীর দরবারে।

জানা যায়, আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ এবং সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিলের নির্দেশেই চট্টগ্রাম নগরে করোনা মহামারীর সময়ে রোগীদের জন্য বিনামূল্যে অক্সিজেন সেবা চালু করে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক ও যুবলীগ নেতা নূরুল আজিম রনি।

২৮ এপ্রিল থেকে চালু হওয়া ‘স্বাধীন বাংলা ফ্রি অক্সিজেন সেবা’ নামক এ সেবা কার্যক্রমের সঙ্গে রয়েছে ২০ সেচ্ছাসেবক। নগরের অন্তত দুইশ করোনা আক্রান্ত ও শ্বাস কষ্টে ভোগা রোগী অক্সিজেন সেবা পেয়েছেন। করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় দিনে গড়ে ৮—১০টি সিলিন্ডার যাচ্ছে রোগীদের ঘরে ঘরে।

চট্টগ্রাম শহরের বাইরে রাউজান, আনোয়ারা, হাটহাজারী, সীতাকুণ্ড এলাকার অসহায় রোগীদের জন্য অক্সিজেন সিলিন্ডার নিয়ে ছুটছে সেচ্ছাসেবকরা। সংকটময় এই সময়ে এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন রাজনীতিবিদরাও।

স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) এর কেন্দ্রিয় সাংগঠনিক সম্পাদক ডা. আ ম ম মিনহাজুর রহমান বলেন, আমাদের করোনা পরিস্থিতি দিন দিন ভয়াবহ রূপ নিচ্ছে। অক্সিজেনের সংকটময় পরিস্থিতিতে যাদের অক্সিজেন প্রয়োজন হচ্ছে তাদের ঘরে গিয়ে সাবেক ছাত্রলীগ নেতা নুরুল আজিম রনির ‘স্বাধীন বাংলা’ অক্সিজেন দিয়ে আসছে। এটি মানুষের জীবন বাঁচানোর পাশাপাশি তরুণদের উৎসাহ যোগাবে মানবিক কাজে।

চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের প্রধান উদ্যোক্তা ও নির্বাহী, জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. বিদ্যুৎ বড়ুয়া বলেন, করোনার খারাপ সময়ের মধ্যে নগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল আজিম রনির ‘স্বাধীন বাংলা’ করোনা রোগীদের ঘরে অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দিচ্ছে তা অবশ্যই ভালো কাজ। কিন্তু রোগীকে অক্সিজেন দেওয়ার পাশাপাশি সার্বক্ষণিক মনিটরিংয়ের দরকার আছে। আমাদের সংকটময় সময়ে যে সকল সংগঠন পাশে থেকে কাজ করছেন তাদের সবাইকে ধন্যবাদ জানাই।

নিউজনাউ/পিপিএন/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: