বরিশালে অটোরিকশা শ্রমিকদের মামলা, ত্রাণের দাবিতে মহাসড়ক অবরোধ

বরিশাল ব্যুরো: বরিশালে ব্যাটারিচালিত অটোরিকশার বিরুদ্ধে গণহারে মামলা ও শ্রমিকদের ট্রাফিক পুলিশ কতৃক মারধর করার অভিযোগ পাওয়া গেছে। এর প্রতিবাদে শত শত অটোরিকশা শ্রমিক বৃহস্পতিবার রাতেই নগরের চৌমাথা এলাকায় বরিশাল-ঢাকা মহাসড়ক অবরোধ করে লকডাউনে ত্রাণের দাবিতে বিক্ষোভে অংশ নেয়।

এসময় তারা মহাসড়ক অবরোধ করলে সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।অটোরিকশা শ্রমিকেরা জানিয়েছে, চলমান লকডাউনের ৮দিন অতিবাহিত হলেও অটোরিকশা শ্রমিকদের ন্যূনতম কোনো ত্রাণ সরকারের পক্ষ থেকে দেওয়া হয়নি। ক্ষুদার যন্ত্রণায় শ্রমিকেরা রিকশা নিয়ে রাস্তায় নামলে গণহারে মামলা দেওয়া হচ্ছে। এর প্রতিবাদ করলে মারধরও করা হয়।

শ্রমিকদের সড়ক অবরোধ কর্মসূচিতে নেতৃত্ব দেওয়া বাসদ বরিশাল শাখার সদস্যসচিব মনীষা চক্রবর্তী জানান, এখন পর্যন্ত লকডাউনে অন্তত এক হাজারের বেশি অটোরিকশায় মামলা দেওয়াসহ তার কেটে দিয়েছে ট্রাফিক বিভাগ। এসব ঘটনায় প্রতিবাদ করায় শ্রমিকদের মারধরও করা হচ্ছে। বৃহস্পতিবার রাতে চৌমাথা এলাকায় ট্রাফিক পুলিশ কয়েকটি অটোরিকশায় মামলা দিয়েছে।

এর প্রতিবাদ করায় শ্রমিকদের ওপর পুলিশ হামলা করেছে। এই হামলার প্রতিবাদ ও ব্যাটারিচালিত অটোরিকশা চালু রাখার দাবিতে সড়ক অবরোধ করেছে শ্রমিকেরা। তাদের এই দাবি মেনে না নিলে আরও কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দিয়েছেন এই বাসদ নেত্রী।

বরিশাল মেট্রোপলিটন কোতয়ালি মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসাদুজ্জামান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। বিক্ষুব্ধদের শান্ত করে দ্রুত যান চলাচল স্বাভাবিক করার চেষ্টা চলছে।

নিউজনাউ/এফএস/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: