পশ্চিমবঙ্গে একদিনে আক্রান্ত প্রায় হাজার, মৃত্যু ১৭

নিউজনাউ ডেস্ক: ভারতের পশ্চিমবঙ্গে আবারো দৈনিক করোনা সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। রাজ্য স্বাস্থ্য দফতরের তথ্য অনুসারে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৯৯৫ জন। এ নিয়ে এখন পর্যন্ত রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৫ লাখ ৯ হাজার ২১৮ জন। ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদনে এই তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ১৪ লাখ ৭৫ হাজার ২০৮ জন। বৃহস্পতিবার একদিনে সুস্থ হয়েছেন আরও এক হাজার ৪৯০ জন। শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৭ জনের। এ নিয়ে রাজ্যে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৭ হাজার ৮৬৭ জনে।

সংক্রমণ বাড়লেও গত ২৪ ঘণ্টায় সামান্য কমেছে সক্রিয় রোগীর সংখ্যা। ১৬ হাজার ৬৫৫ থেকে রাজ্যে সক্রিয় রোগী দাঁড়িয়েছে ১৬ হাজার ১৪৩ জনে।

কলকাতায় শেষ চার দিনের তুলনায় বৃহস্পতিবারই সংক্রমণ ছিল সর্বোচ্চ। কলকাতায় গত ২৪ ঘণ্টায় ৮৭ জন করোনা আক্রান্তের খবর পাওয়া গেছে। উত্তর ২৪ পরগনায় আক্রান্ত হয়েছে ৯৩ জন। সংক্রমণের শীর্ষে রয়েছে পশ্চিম মেদিনীপুর, সেখানে ৯৮ জন আক্রান্ত হয়েছে। একই সময়ে কলকাতায় মৃত্যু হয়েছে দুইজনের, উত্তর ২৪ পরগনায় তিনজনের, হাওড়ায় দুইজনের,পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে একজন করে মোট দুইজনের, জলপাইগুড়িতে চারজনের, কোচবিহার ও দার্জিলিংয়ে একজন করে মোট দুইজনের মৃত্যু হয়েছে।

সংক্রমণের হার নিম্নমুখীও রয়েছে একাধিক জেলায়। পুরুলিয়ায় একজন, মালদহে চারজন, মুর্শিদাবাদে ছয়জন, দক্ষিণ দিনাজপুরে আটজন করোনা আক্রান্তের খবর পাওয়া গেছে।

গত দুই দিনের তুলনায় বৃহস্পতিবার টিকা নিয়েছেন অপেক্ষাকৃত কম মানুষ। গত ২৪ ঘণ্টায় রাজ্যে টিকা নিয়েছেন এক লাখ ৬১ হাজার ৩৯৯ জন। সব মিলিয়ে রাজ্যে টিকা নিয়েছেন দুই কোটি ৩৩ লাখ ৬৬ হাজার ৮০৩ জন। সূত্র: আনন্দবাজার।

নিউজনাউ/এফএস/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: