চট্টগ্রামে প্রতিদিন রেকর্ড শনাক্তের সাথে বাড়ছে মৃত্যুও

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে একদিনে করোনা শনাক্তের সব রেকর্ড ভেঙে নতুন সর্বোচ্চ শনাক্ত হয়েছে ৭৮৩ জন। এর আগের দিনই জেলায় সর্বোচ্চ ৭১৩ জনের করোনা শনাক্ত হয়েছিল। বৃহস্পতিবার (৮ জুলাই) জেলায় পরীক্ষার তুলনায় করোনা শনাক্তের হার ছিল ৩৫ শতাংশের বেশি। এদিন চট্টগ্রামের ২ হাজার ১০০টি নমুনা পরীক্ষা করে ৭৮৩ জনের করোনা শনাক্ত হয়।

নতুন শনাক্তদের মধ্যে ৫১০ জন নগরের এবং ২৭৩ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এখন পর্যন্ত চট্টগ্রামের মোট ৬৩ হাজার ৬৯৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৪৯৮ হাজার ২৮২ জন নগরের এবং ১৪ হাজার ৪১৪ জন উপজেলার বাসিন্দা।

এছাড়া গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ১০ জন মারা গেছেন। এদের মধ্যে ২ জন নগরের এবং ৮ জন উপজেলার বাসিন্দা। চট্টগ্রামে এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ৭৫৪ জন করোনা আক্রান্ত রোগীর। এর মধ্যে ৪৮৮ জন নগরের এবং ২৬৬ জন উপজেলার বাসিন্দা

শুক্রবার (৯ জুলাই) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় সূত্রে এসব তথ্য জানা যায়।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্যে বৃহস্পতিবার করোনা শনাক্তের পরিসংখ্যানে দেখা যায়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব ১৫৪টি নমুনা পরীক্ষায় ৭৬ জনের, ফৌজদারহাটের বিআইটিআইডি ল্যাবে ৪৭০টি নমুনা পরীক্ষায় ১৭২ জনের, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৩১৩টি নমুনা পরীক্ষায় ১০৭ জনের, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২০৬টি নমুনা পরীক্ষায় ৭৫ জনের এবং আর, টি, আর, এল চট্টগ্রাম ল্যাবে ৪০টি নমুনা পরীক্ষায় ১৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

বৃহস্পতিবার বেসরকারি ইমপেরিয়াল ল্যাবে ১৪০টি নমুনা পরীক্ষায় ৬৫ জনের, শেভরন ক্লিনিক্যাল ল্যাবে ১৫৬টি নমুনা পরীক্ষায় ৪২ জনের, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩৩টি নমুনা পরীক্ষায় ২২ জনের, মেডিকেল সেন্টার হাসপাতাল চট্টগ্রাম ল্যাবে ৬৯টি নমুনা পরীক্ষায় ১৮ জনের এবং অ্যান্টিজেন টেস্টে ৫১৯ নমুনা পরীক্ষায় ১৮৯ জনের করোনা শনাক্ত হয়েছে।

এদিন কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের এবং এপিক হেলথ কেয়ার ল্যাবে কোন নমুনা পরীক্ষা হয়নি।

সর্বশেষ ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা শনাক্তদের মধ্যে লোহাগাড়ার ৫ জন, সাতকানিয়ার ১২ জন, বাঁশখালীতে ৭ জন, আনোয়ারার ১৯ জন, চন্দনাইশের ৩ জন, পটিয়ার ১৬ জন, বোয়ালখালীতে ৩ জন, রাঙ্গুনিয়ার ২৩ জন, রাউজানের ২৮ জন, ফটিকছড়ির ২০ জন, হাটহাজারীর ৪৩ জন, সীতাকুণ্ডের ৪২ জন, মিরসরাইয়ের ৩৭ জন ও সন্দ্বীপের বাসিন্দা রয়েছেন ১৫ জন।

নিউজনাউ/এফএস/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: