লকডাউনে সিরাজগঞ্জে ৭৭৪ মামলায় ৪ লাখ টাকা জরিমানা

সিরাজগঞ্জ প্রতিনিধি: কঠোর লকডাউনেও বিনা কারণে ঘরের বাইরে বের হওয়া, স্বাস্থ্যবিধি না মানা, মুখে মাস্ক না পড়াসহ বিভিন্ন অভিযোগে গত ৭ দিনে সিরাজগঞ্জে ৭৭৪টি মামলায় ৯৬০ জন ব্যক্তির নিকট থেকে প্রায় ৪ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (৭ জুলাই) রাত ৯টার দিকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য নিশ্চিত করেছেন সিরাজগঞ্জ জেলা প্রশাসনের সহকারী কমিশনার (করোনা সেলের দায়িত্বে থাকা) নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদুর রহমান।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, কঠোর বিধিনিষেধের সাত দিনে সিরাজগঞ্জ জেলায় ৭৭৪টি মামলায় ৯৬০জন ব্যক্তির নিকট থেকে ৩ লাখ ৯৪ হাজার ২৫০ টাকা জরিমানা করা হয়েছে। এর মধ্যে বৃহস্পতিবার (১ জুলাই) ৭৯টি মামলায় ১২৬ জন, শুক্রবার (২ জুলাই) ৭৫টি মামলায় ১০২ জন, শনিবার (৩ জুলাই) ১৪০টি মামলায় ১৫৪ জন, রোববার (৪ জুলাই) ১২৭টি মামলায় ১৫৭ জন, সোমবার (৫ জুলাই) ১৪৬টি মামলায় ১৬১ জন, মঙ্গলবার (৬ জুলাই) ১১৮টি মামলায় ১৫৯ জন ও বুধবার (৭ জুলাই) ৮৯টি মামলায় ১০১ জনকে জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদুর রহমান জানান, করোনা ভাইরাসের সংক্রমণরোধে সরকার ঘোষিত কঠোর লকডাউন মানাতে বৃহস্পতিবার (১ জুলাই) সকাল থেকে গভীর রাত পর্যন্ত জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট ও বিভিন্ন উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নেতৃত্বে ১৮টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। গত ১ জুলাই সকাল থেকে শুরু হওয়া
কঠোর লডকাউনের বুধবার (৭ জুলাই) রাত ৮টা পর্যন্ত বিনা কারণে ঘরের বাইরে বের হওয়া, স্বাস্থ্যবিধি না মানা, মুখে মাস্ক না পড়াসহ বিভিন্ন অভিযোগে জেলা সদরসহ ৯টি উপজেলায় ১৮টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে ৭৭৪টি মামলা দায়ের করা হয়েছে। এ সকল মামলায় ৯৬০জন ব্যক্তিকে বিভিন্ন পরিমাণে মোট ৩ লাখ ৯৪ হাজার ২৫০ টাকা জরিমানা করা হয়।

নিউজনাউ/টিএন/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: