রামপালে করোনায় ক্ষতিগ্রস্থরা পাচ্ছেন সরকারী সহায়তা

রামপাল (বাগেরহাট) প্রতিনিধি: লকডাউনে কর্মহীন ও শ্রমজীবি ১০৪টি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে উপজেলা প্রশাসন। বৃহস্পতিবার বিকেল পৌনে ৫টায় পেড়িখালী বাজার ও চেয়ারম্যানের মোড় এলাকায় এসব খাদ্য সামগ্রী বিতরণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ কবীর হোসেন। এ সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান হোসনেয়ারা মিলি ও পেড়িখালী ইউপি চেয়ারম্যান হাওলাদার রফিকুল ইসলাম বাবুল।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ কবীর হোসেন বলেন, “চলমান লকডাউনে কাজ কর্ম হারিয়ে ক্ষতিগ্রস্থ হয়ে মানবেতর জীবনযাপন করছেন এমন পরিবারকে চিহ্নিত করে এ সহায়তা প্রদাণ করা হচ্ছে। রামপালে কোন দরিদ্র মানুষ না খেয়ে থাকবেনা, যাচাই বাছাই করে সকলকেই খাদ্য সহায়তা প্রদাণের আওতায় আনা হবে। লকডাউন ও করোনা প্রাদুর্ভাবে ক্ষতিগ্রস্ত নিম্ন আয়ের চায়ের দোকানী ও দিনমজুর অসহায় পরিবার চিহ্নিত করে তাদেরকে এ খাদ্য সহায়তা প্রদাণ করছে উপজেলা প্রশাসন”৷ খাদ্য সামগ্রীর মধ্যে দেয়া হয়েছে ৭ কেজি চাল, ২ কেজি আলু, ২ লিটার তেল, ১ কেজি লবণ ও ১ কেজি আম। এর আগেও উপজেলার বিভিন্ন এলাকার প্রায় দুই শতাধিক পরিবারের মাঝে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে খাদ্য সহায়তা দেয়া হয়েছে।

প্রসংগত, দেশব্যাপী কঠোর লকডাউনের প্রায় সপ্তাহখানেক আগে থেকেই বাগেরহাট জেলায় লকডাউন ঘোষনা করা হয় ৷ তখন থেকেই একেবারে কঠোর অবস্থানে ছিল উপজেলা প্রশাসন ৷ উপজেলা প্রশাসনের সাথে পুলিশ ও সেনাবাহিনীর তৎপরতার কারনে রাস্তাঘাট ছিল একদম জনশূন্য ৷ তাতে রামপালের করোনাস্ফীতিতে ব্যাপক পরিবর্তন এসেছে ৷ গত কয়েকদিনে করোনা শনাক্তের গড় হার কমে গিয়ে ৩৫ ভাগ থেকে দাঁড়িয়েছে ১৬ ভাগে ৷ পরিস্থিতির অভাবনীয় উন্নতি হওয়ায় আশার আলো দেখছে সংশ্লিষ্ট মহল ৷

নিউজনাউ/টিএন/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: