আজমিরীগঞ্জে হস্তান্তরের পরপরই আশ্রয়ণ প্রকল্পের ঘরে ফাটল

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলার কাকাইলছেও এলাকায় মুজিববর্ষ উপলক্ষে গৃহহীনদের মাঝে বরাদ্দকৃত কিছু ঘরে ফাটল দেখা দিয়েছে। ফাটলের বিভিন্ন অংশে একাধিকবার সিমেন্ট দিয়ে কাজ করে গেলেও কোন প্রকার কাজ হচ্ছেনা। দেয়াল ধসে পরার আশংকায় আতংকের মধ্যে বসবাস করছে উপকারভোগিরা। কাজের মান নিয়েও উঠেছে প্রশ্ন।

সূত্রে জানা যায়, উপজেলার কাকাইলছেও ইউনিয়নে কালনী-কুশিয়ারা নদীর তীর ঘেঁষে তৈরি করা হয়েছে মুজিববর্ষের আশ্রয়ণ প্রকল্পের ৫১ টি ঘর। কিছুদিন আগে উপকার ভোগীদের মাঝে হস্তান্তর করে দেয়া হয়। কিছু পরিবার সেখানে বসবাসও করছে। তার মধ্যে ৫ টি ঘরের বিভিন্ন অংশে ফাটল দেখা দিয়েছে। বাকি ঘরগুলো তালাবন্ধ অবস্থায় আছে।

স্থানীয়রা জানান, নিম্নমানের কাজের ফলে ঘর নির্মানের কয়েকদিনের মধ্যেই দেয়ালের বিভিন্ন অংশে ফটল দেখা দিয়েছে। কয়েকদিন পরপর নির্মাণ শ্রমিকরা এসে সিমেন্ট দিয়ে ফাটল বন্ধ করার চেষ্টা করছে। তাতে কোন ধরনের কাজ হচ্ছেনা। এছাড়া যে কাঠ ব্যবহার করা হয়েছে তাও নিম্নমানের।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, এ উপজেলায় প্রথম ধাপে ৮৮ ও দ্বিতীয় ধাপে ৩০টি ঘর বরাদ্ধ আসে। ঘরগুলো নিম্ন করে উপকার-ভোগীদের মধ্যে বিতরণ করা হলেও ১৫ টি ঘর তালিকায় সমস্যা থাকার কারণে বিতরণ করা হয়নি।

শচিন্ড শীল ও বিলকিছ বেগমের ঘরে গিয়ে দেখা যায়, ঘরের চারদিকে ওয়ালের গুড়ায় ফাটল। ধসে পড়ার আতংকের মধ্যে দিন যাপন করছেন তারা।

শচিন্ড শীল বলেন, আমরা আতংকের মধ্যে এই ঘরে বসবাস করি। ফাটল দেয়া ওয়াল ধসে পড়লে হতাহতের আশংকা রয়েছে। কয়েকদিন আগে নির্মাণ শ্রমিকরা এসে ফাটলগুলো সিমেন্ট দিয়ে যায়। নিম্নমানের কাজের ফলে ফাটল দিয়েছে বলেও জানান তিনি। একই কথা বলেন আরেক ঘরের মালিক বিলকিস বেগমও।

এ ব্যাপারে আজমিরীগঞ্জ উপজেলা নিবার্হী কর্মকর্তা মোঃ মতিউর রহমান খানের সাথে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি দেখছেন বলে জানান।

নিউজনাউ/আরবি/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: