জাতীয় বিশ্ববিদ্যালয়সহ অধিভুক্ত শিক্ষার্থীদের টিকাদান সবার শেষে

নিউজনাউ ডেস্ক: দেশের সব শিক্ষার্থীদের টিকা দিয়ে বিশ্ববিদ্যালয়ের পাঠদান কার্যক্রমের অংশ হিসেবে শুরু হয়েছে পাবলিক বিশ্ববিদ্যালয়ের আবাসিক শিক্ষার্থীদের টিকাদান।

এরপর পাবলিকের অনাবাসিক ও বেসরকারি বিশ্ববিদ্যালয় মিলিয়ে পৌনে আট লাখ শিক্ষার্থীকে টিকা দেওয়া হবে। আর সবার শেষে টিকা পাবেন জাতীয় বিশ্ববিদ্যালয় ও এর অধিভুক্ত কলেজের শিক্ষার্থীরা। ইউজিসি সূত্রে এ তথ্য জানা যায়।

জানা যায়, সরকারি-বেসরকারি ইউনিভার্সিটির সাত লাখ ৭৫ হাজার শিক্ষার্থীর তালিকা স্বাস্থ্য অধিদফতরের ইনফরমেশন ও ম্যানেজমেন্ট বিভাগে পাঠানো হয়েছে। এটি এখন সুরক্ষা সেবা অ্যাপে ইনপুট দেওয়া হবে। ইনপুট দেওয়া শেষ হলে টিকার জন্য রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু করা হবে।

এ বিষয়ে ইউজিসি সচিব অধ্যাপক ড. ফেরদৌস জামান বলেন, এই মুহূর্তে পাবলিক বিশ্ববিদ্যালয়ের আবাসিকের এক লাখের বেশি শিক্ষার্থীকে টিকা দেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। এটি শেষ হলে পাবলিকের অনাবাসিক ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকা দেওয়া হবে।

তিনি বলেন, এরপর টিকা পাবে জাতীয় বিশ্ববিদ্যালয় ও এর অধিভুক্ত কলেজের শিক্ষার্থীরা। এজন্য এই কলেজের শিক্ষার্থীদের তথ্য সংগ্রহ করা হচ্ছে।

নিউজনাউ/আরবি/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: