রংপুরে ২৪ ঘন্টায় নতুন শনাক্ত ২৭২

রংপুর ব্যুরো: কঠোর বিধিনিষেধের পরও হু হু করে বাড়ছে রংপুরে করোনার সংক্রমণ। শুক্রবার দিনাজপুর ও ঠাকুরগাঁওকে হার মানিয়েছে বিভাগীয় নগরী রংপুর। ২৪ ঘন্টায় নতুন শনাক্ত হয়েছেন ২৭২ জন। বিশেষজ্ঞ চিকিৎসকরা বলছেন আইনশৃঙ্খলাবাহিনী আরও কঠোর না হলে সংক্রমণের মাত্রা বাড়বে।

শুক্রবার ছিলো সরকারি ছুটির দিন। এদিন কঠোর লকডাউনে চিরচেনা রংপুর ছিলো একটু আলাদা। নগরীতে নিরবতা ছিলো সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত। আইনশৃঙ্খলা বাহিনীর নজরদারিও ছিলো চোখে পড়ার মতো। নগরীর প্রধান ১৬ টি সড়ক প্রশাসনের দখলে থাকলেও পাড়া-মহল্লার সড়কগুলোতে মানুষের চলাচল স্বাভাবিক রয়েছে। কারণে অকারণে ঘর থেকে বেড় হচ্ছেন মানুষ। মানছেন না স্বাস্থ্যবিধিও। নগরীর সিটি বাজার, লালকুঠি বাজার, টার্মিনাল সড়কের মাছ বাজার প্রশাসনের নিয়ন্ত্রণে এখনও আসেনি। সচেতন মহল বলছেন, আইন প্রয়োগ করে এসব এলাকার মানুষকে স্বাস্থ্যবিধি মানাতে হবে। তা না হলে করোনার ছোবল থেকে রক্ষা পাবে না ১৮ লাখ নগরবাসী।

এদিকে গেল ২৪ ঘন্টায় বিভাগের আট জেলা, ৫৮ উপজেলা ও রংপুর সিটি করপোরেশন এলাকায় নতুন করে করোনায় শনাক্ত হয়েছেন ৭১৫ জন। মারা গেছেন ৮ জন। বিভাগীয় স্বাস্থ্য পরিচলক ডা. আবু জাকিরুল ইসলাম জানিয়েছেন, আক্রান্তদের মধ্যে রয়েছেন নারী-পুরুষ, শিশু-কিশোরসহ বিভিন্ন বয়সী মানুষ। এর মধ্যে রংপুরে ২৭২, পঞ্চগড়ে ৩১, নীলফামারী ৩২, লালমনিরহাট ৫১, কুড়িগ্রামে ৩৭, ঠাকুরগাঁওয়ে ১২৫, দিনাজপুরে ১০৩ ও গাইবন্ধায় ৬৪ জন। এছাড়া হোম কোয়ারেন্টিনে আছেন ১৭৪০, আইসোলেশনে ৭১৫ জন। আর এই রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন, পঞ্জগড়-১, ঠ্যাকুরগাঁওয়ে ২,লালমনিরহাটে-১ ও দিনাজপুরে ৪ জন।

২০২০ এর ১০ মার্চ থেকে শুক্রবার বিকাল পর্যন্ত এ নিয়ে গোটা বিভাগে মোট করোনায় আক্রান্তের সংখ্যা ২৭ হাজার ১৬০ এবং সুস্থ হয়েছেন ২০ হাজার ৩০৪ জন। আর করোনায় প্রাণ গেছে ৫৩৭ জনের।

নিউজনাউ/এসএ/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: