ভারতের পশ্চিমবঙ্গে আক্রন্তের সংখ্যা ১৫ লাখ ছাড়ালো

নিউজনাউ ডেস্ক: ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে গত ২৪ ঘণ্টায় সংক্রমণের দৈনিক হার ফের ৩ শতাংশের নিচে রয়েছে। পাশপাশি দৈনিক মৃত্যুর সংখ্যাও কমেছে। তবে রাজ্যটিতে মোট রোগীর সংখ্যা ১৫ লাখ ছাড়িয়ে গেছে।

রাজ্য স্বাস্থ্য দফতরের তথ্য অনুযায়ী, এখনও পর্যন্ত এ রাজ্যে মোট ১৫ লাখ এক হাজার ২৮৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। জেলাগুলোর মধ্যে উত্তর ২৪ পরগনায় আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি তিন লাখ ১৬ হাজার ২১২। এই জেলায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৩৬ জন।

অন্যদিকে কলকাতায় মোট তিন লাখ আট হাজার ২১৮ জনের মধ্যে করোনা ছড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১২৭ জন। এ শহরে এখনও এক হাজার ৬১২ জনের মধ্যে সংক্রমণ রয়েছে।

এছাড়া পশ্চিম মেদিনীপুরে ১৪১ জন, দার্জিলিংয়ে ১৩৫ জন ও জলপাইগুড়িতে ১১৭ জন আক্রান্ত হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে সক্রিয় রোগীর সংখ্যা ২০ হাজার ১৭০।

পরিসংখ্যান অনুযায়ী, রাজ্যজুড়ে মৃত ২৭ জনের মধ্যে উত্তর ২৪ পরগনা, দার্জিলিং ও কলকাতায় চারজন করে মারা গেছেন। জলপাইগুড়ি, নদিয়া ও পশ্চিম বর্ধমানে তিনজন করে রোগীর মৃত্যু হয়েছে। এছাড়া হুগলিতে দুইজন, আলিপুরদুয়ার, পূর্ব মেদিনীপুর, হাওড়া ও দক্ষিণ ২৪ পরগনায় একজন করে মারা গেছেন।

এদিকে ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে এক লাখ ৭৭ হাজার ৯৯২ জনকে টিকা দেয়া হয়েছে। দৈনিক কোভিড পরীক্ষা বেড়ে হয়েছে ৫৪ হাজার ৭৪১টি। যদিও সংক্রমণের দৈনিক হার কমে হয়েছে ২.৭০ শতাংশ।

নিউজনাউ/এফএস/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: